শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মারা গেলেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক বাসু চ্যাটার্জি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৮:১১ পিএম

বলিউডে ফের শোকের ছায়া। মারা গেলেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক বাসু চ্যাটার্জি। বার্ধক্যজনিত কারণে মুম্বাইয়ের নিজ বাড়িতে মারা যান তিনি। মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ডিরেক্টরস এসোসিয়েশনের সভাপতি অশোক পন্ডিত।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বাসু চ্যাটার্জি। অবশেষে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার (৪ জুন) সকালে মুম্বাইয়ের নিজে বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিলো ৯৩ বছর। প্রবীণ এ নির্মাতার মৃত্যুতে শোবিজে নেমেছে শোকের ছায়া।

বাসু চ্যাটার্জি ১৯৩০ সালে রাজস্থানের অজমের শহরে জন্মগ্রহণ করেন। পরে মুম্বাই থেকে প্রকাশিত সাপ্তাহিক ব্লিটজ-এ অঙ্কনশিল্পী ও কার্টুনিস্ট হিসেবে তার কর্মজীবন শুরু করেন। চলচ্চিত্র পরিচালনায় আসার আগে তিনি রাজ কাপুর ও ওয়াহিদা রহমান অভিনীত 'তিসরি কসম' সিনেমায় বসু ভট্টাচার্যের সহকারী হিসেবে কাজ করেন।

বাসুর পরিচালিত প্রথম চলচ্চিত্র 'সারা আকাশ' (১৯৬৯)। সিনেমাটির জন্য ফিল্ম ফেয়ার পুরষ্কার লাভ করেন তিনি। এরপরে একের পর এক সুপারহিট সিনেমা নির্মাণ করে গেছেন তিনি। এ তালিকায় রয়েছে, 'ছোটি সি বাত' 'রজনীগন্ধা', 'চ্যামেলি কি শাদি', 'বাতো বাতো মে'-এর মতো জনপ্রিয় ছবিগুলো পরিচালনা করেছেন তিনি।

এদিকে, বৃহস্পতিবার দুপুর ২টায় মুম্বাইয়ের সান্তাক্রুজ শ্মশানে বাসু চ্যাটার্জির শেষকৃত্য সম্পন্ন হয়। সেসময় পরিচালকের ঘনিষ্ঠ আত্মীয়রা সেখানে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন