সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজই কি বায়ার্নের শিরোপা উৎসব?

জার্মান বুন্দেসলিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০০ এএম

বাকি তিন রাউন্ডে একটি জয় পেলেই লক্ষ্য পূরণ হবে বায়ার্ন মিউনিখের। অন্য কোনো হিসেব ছাড়াই টানা অষ্টমবারের মতো নিশ্চিত করবে লিগ শিরোপা। তবে অপেক্ষায় থাকতে চান না দলটির কোচ হান্স ফ্লিক। পরের ম্যাচেই পরতে চান মুকুট। নে লক্ষ্যে অবনমনের শঙ্কায় থাকা ভার্ডার ব্রেমেনের মাঠে আজ রাতেই খেলতে নামবে বায়ার্ন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়।
এক দশক ধরে ব্রেমেনের মাঠে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বায়ার্ন। এই সময়ে এখানে ১২টি ম্যাচ জিতেছে তারা। আগামী ম্যাচে সংখ্যাটাকে ১৩ করতে পারলেই নিশ্চিত হবে তাদের ৩০তম লিগ শিরোপা। ফ্লিকের অভিষেক মৌসুমে ‘ট্রেবল’ জয়ের লক্ষ্যে প্রথম ধাপ পেরুবে তারা। কোচিং ক্যারিয়ারে প্রথম লিগ শিরোপা জয়ের স্বাদ পেতে মোটেও দেরি করতে চান না গত নভেম্বরে দায়িত্ব পাওয়া ফ্লিক, ‘মঙ্গলবারেই আমরা কাজটা শেষ করতে চাই। এটাই আমাদের লক্ষ্য। আমরা দারুণ ছন্দে আছি এবং জয়ের ধারা ধরে রাখতে চাই। লক্ষ্য হলো ব্রেমেনে আবারও জেতা। আমরা হিসেবটা চুকিয়ে ফেলতে চাই।’
এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরছেন মৌসুমের সর্বোচ্চ গোলদাতা রবের্ত লেভানদোভস্কি এবং এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড থেকে এক ধাপ দূরে থাকা থমাস মুলার। হলুদ কার্ডের খাড়ায় গত শনিবার বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে দলের ২-১ গোলে জেতা ম্যাচে ছিলেন না আক্রমণভাগের এই দুই খেলোয়াড়।
শেষ ১০ লিগ ম্যাচেই জিতেছে বায়ার্ন। আসছে ম্যাচে জিতলে তালিকার দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে যাবে দলটি। ডর্টমুন্ডেরও হাতে আছে তিন ম্যাচ। গত ডিসেম্বরে প্রথম লেগে ব্রেমেনকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিল বায়ার্ন। জোড়া গোল করেছিলেন লেভানদোভস্কি। এখন পর্যন্ত তার গোলসংখ্যা ৩০। মৌসুমে ২০ অ্যাসিস্ট করা মুলারও সেদিন পেয়েছিলেন জালের দেখা।
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে লেভানদোভস্কি করেছেন ৪৫ গোল। আর এক গোল করলেই বুন্ডেসলিগায় ব্যক্তিগত সর্বোচ্চ গোলের রেকর্ড গড়বেন তিনি। ২০১৫-১৬ ও ২০১৬-১৭ মৌসুমেও লিগে ৩০ গোল করেছিলেন এই পোলিশ স্ট্রাইকার।
শেষ দুই ম্যাচে জয় পেলেও বায়ার্নের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। গত বুধবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ২-১ ব্যবধানে হারিয়ে জার্মান কাপের ফাইনালে ওঠে তারা। তিন দিন পর একই ব্যবধানে মনশেনগ্লাডবাখকে হারিয়ে পৌঁছে যায় লিগ শিরোপার খুব কাছে।
চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে চেলসির মাঠে ৩-০ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে রেখেছে বায়ার্ন। তাতে সাত বছরের মধ্যে দ্বিতীয় ট্রেবল জয়ের আশা ভালোভাবেই টিকিয়ে রেখেছে জার্মানির সফলতম দলটি। ২০১২-১৩ মৌসুমে ট্রেবল জয়ের কীর্তি গড়েছিল তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন