ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কি দেশ শাসন করছেন মেয়েদের নিরাপত্তা দিতে পারেন না - প্রধানমন্ত্রীকে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ২:০০ পিএম | আপডেট : ৩:০৯ পিএম, ১৬ জুন, ২০২০

লক্ষ্মীপুরের নবম শ্রেণির ছাত্রী ধর্ষণের প্রতিবাদ জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনি কি দেশ শাসন করছেন? যেখানে মেয়েদের কোন নিরাপত্তা নেই। ১৪ বছরের মেয়ে হিরা মনি ধর্ষণের নির্যাতনের শিকার হয়। যেখানে কারো কোন নিরাপত্তা নেই।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে নয়াপল্টনে লক্ষ্মীপুরের পালেরহাট পাবলিক হাইস্কুলের নবম শ্রেণিল ছাত্রী হিরা মনিকে পাশবিক নির্যাতন করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্রদল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সরকারের দুঃশাসন ও অনচারের কারণে হিরা মনি ধর্ষণের শিকার হয়েছে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, আজকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এই মহাদুর্যোগের সময় ত্রাণ নিয়ে মানুষের কাছে ছুটছে। কিন্তু সরকার আমাদের নেতাকর্মীদের হামলা, মামলা, গ্রেফতার, গুম করে হয়রানি করছে। তারপরও কিন্তু নেতাকর্মীরা থেমে নেই। করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছে। তারা দমে যায় নি। যশোরের ইব্রাহিমকে তুলে নিয়ে যাওয়া হয়েছে কিন্তু স্বীকার করা হয়নি। তাকে তুলে নিয়ে যাওয়ার সময় সবাই দেখেছে আইন-শৃঙ্খলাবাহিনীর পোষাক পড়ে নিয়ে যাওয়া হয়েছে। তাহলে এখনো কেন ফেরত দেয়া হয়নি। কেন তার বাবা-মা করোনার আতঙ্কেও মধ্যে ছেলের জন্য হাহাকার করবে। এর উত্তর কি শেখ হাসিনা আপনি দিবেন? আপনি দেবেন না। কারণ আপনার নিরাপত্তা নিশ্চিত করার জন্য, আপনার ক্ষমতায় কেউ যেন থাবা বসাতে না পারে এজন্য এই করোনার মধ্যে কি কীর্তিকলাপ আপনি করছেন সেটা সবাই জানে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার কয়েকটি দর্শন চালু করেছে অর্থননৈতিক, সামাজিক রাজনৈতিক ক্ষেত্রে। অর্থনৈতিক দর্শন হচ্ছে ক্যাসিনো দর্শন, সামাজিক ক্ষেত্রে নারী নির্যাতন ও শ্লীলতাহানীর দর্শন চালু করেছেন। রাজনৈতিক ক্ষেত্রে গণতন্ত্রকে হত্যা করে নবউদ্যোমে বাকশাল চালু করেছে। এই হচ্ছে আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রীর রাষ্ট্র দর্শন। এটা বাস্তবায়ন করতে গিয়ে কত যে হিরা মনি নির্যাতন, ধর্ষণ, হত্যার শিকার হয়েছে? তার কোন ইয়ত্তা নেই।

করোনা মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে দাবি করে রিজভী বলেন, করোনার যে প্রলংকরী ঝড় মোকাবেলায় ৭১ শতাংশ হাসপাতালে স্বাস্থ্যকর্মীর নিরাপত্তার অভাবে করোনা চিকিৎসা দেয়া যায়নি। ৮৬ শতাংশ হাসপাতালের নার্সের প্রশিক্ষণ নেই। দক্ষিণ এশিয়ায় করোনা পরীক্ষায় বাংলাদেশে সবচেয়ে কম। করোনার মাস্ক অন্যান্য বিষয় নিয়ে দুর্নীতি হয়েছে। মন্ত্রীর ছেলে, আওয়ামী লীগের নেতারা এই দুর্নীতির সাথে জড়িত। এসবের কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। যেখানে দুর্নীতি হচ্ছে সেখানে কিভাবে মহামারিকে মোকাবেলা করবেন প্রধানমন্ত্রী, তার সেদিকে ইচ্ছাও নেই। কিন্তু কেউ যেনো কথা বলতে না পারে এজন্য তৎপর সরকার।

ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন। উপস্থিত ছিলেন সহ-সভাপতি হাফিজুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক তানজিল হাসান, স্বেচ্ছাসেবক দলের নেতা মোরশেদ আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন