শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বিশ্ব দরবারে দেশকে পরিচয় করাতে চান শাজাহান সম্রাট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ২:২১ পিএম | আপডেট : ২:২২ পিএম, ১৮ জুন, ২০২০

ক্যারিয়ারের শুরুটা হয়েছিল মঞ্চ নাটক দিয়ে। এরপর একক, ধারাবাহিক নাটক এবং ওয়েব সিরিজে অভিনয় করে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন তিনি। ইতোমধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবের জীবন নির্ভর পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’-এর কাজ সম্পন্ন করেছেন। বলা হচ্ছে শাজাহান সম্রাটের কথা। সবকিছু ঠিকই চলছিলো কিন্তু সম্রাটের এই পথ চলায় বাঁধা হয়ে দাড়িয়েছে করোনা ভাইরাস। তবে চিন্তিন নন তিনি।

শাজাহান সম্রাট বলেন, ‘করোনার জন্য সব ধরনের শুটিং বন্ধ রয়েছে। তবে মজার বিষয় হলো, ওয়েব সিরিজ ‘সদরঘাটের টাইগার’র কাজটা আগেই করেছিলাম। এটা মুক্তি পাওয়ার পর বেশকিছু কাজের প্রস্তাব পেয়েছি। পরিস্থিতি স্বাভাবিক হলে ঈদুল আযহার জন্য কয়েকটির টেলিফিল্ম ও একক নাটকের শুটিংয়ে অংশ নেব।’

সম্রাট আরও বলেন, ‘প্রতিনিয়তই নতুন নতুন চরিত্রে অভিনয় করতে হচ্ছে। ফলে নিজেকে তৈরী করার সুযোগ পাচ্ছি। একজন অভিনেতা হিসেবে নিজের দেশকে বিশ্ব দরবারে পরিচয় করিয়ে দিতে চাই।’

এদিকে দেশজুড়ে লকডাউন শুরু হওয়ার আগে নির্মাতা তানিম রহমান অংশুর পরিচালনায় একক নাটক ‘সেলুলয়েড’- এ অভিনয় করেন সম্রাট। এতে জাকিয়া বারি মম ও শ্যামল মাওলার সঙ্গে দেখা যাবে তাকে। এছাড়াও বেসরকারি টেলিভিশন দীপ্ততে ‘আগুন পাখি’ শিরোনামের ধারাবাহিকের কাজ সম্পন্ন করেছেন তিনি। এটি পরিচালনা করেছেন পারভেজ আমিন।

২০০৪ সালে নাট্যদল ‘পালাকার’র সঙ্গে নিজেকে যুক্ত করেন শাজাহান সম্রাট। এরপর দীর্ঘ ৪ বছরে ‘মানগুলা’, ‘মহারাজা’, ‘ডাকঘর’, ‘চার দেয়াল’-এর মতো দর্শকপ্রিয় নাটকগুলোতে কাজ করেন তিনি। এর আগে সুমন আনোয়ারের পরিচালনায় ‘জাতিস্মর’ নাটক দিয়ে ছোট পর্দায় পা রাখেন সম্রাট।

অন্যদিকে নির্মাতা নুরুল ইসলাম আতিকের পরিচালনায় ‘লাল মোরগের ঝুটি’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয় সম্রাটের। এরপর ‘চিরঞ্জীব মুজিব’র কাজ সম্পন্ন করেন তিনি। তবে তার অভিনীত প্রথম সিনেমাটি এখনও আলোর মুখ দেখেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শজাহান সম্রাট ১৮ জুন, ২০২০, ২:৫৬ পিএম says : 0
দৈনিক ইনকিলাব পরিবারকে জানাই অনেক অনেক ধন্যবাদ ও আমার আম্তরিক শুভেচ্ছা, ভালোবাসা।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন