বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ধর্মের টানে অভিনয় ছাড়লেন তারা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৯:৪৮ এএম

প্রানঘাতী করোনাভাইরাসের তান্ডবে গোটা বিশ্ব লণ্ডভণ্ড। এই সংক্রমণ থেকে রেহাই পেতে প্রায় তিন মাস ধরে ঘরবন্দি সবাই। এর ব্যতিক্রম নন শোবিজ তারকারাও। শুটিং ব্যস্ততা নেই, তাই ঘরে অবসর সময় কাটাচ্ছেন তারা। এই সময়টাতে কেউ ইবাদাত বন্দেগীতে মগ্ন থাকছেন, আবার কেউবা ইসলাম ধর্ম গ্রহন করে গর্বের সঙ্গে তা জানাচ্ছেন বিশ্ববাসীকে। তবে এসব করেই তারা ক্ষান্ত হননি, দীর্ঘদিনের অভিনয় ক্যারিয়ারকে বিদায়ও বলেছেন! সম্প্রতি এমনটি গণমাধ্যমে জানিয়েছেন তারা নিজেরাই।

গেল কয়েকদিন আগে দীর্ঘ ১৬ বছরের আলো ঝলমলে দুনিয়াকে বিদায় বলেছেন মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। মূলত নিজেকে ব্যবসায়িক কার্যক্রম ও ধর্মের পথে পরিচালিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সুজানার কথায়, গত ৩ বছরে বুটিক্স ব্যবসায়ের সঙ্গে জড়িয়ে ধীরে ধীরে অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করেন। এরপর ২০১৮ সালে উমরাহ্ হজ্জ পালন করতে গিয়ে তার পুরো দৃষ্টি ভঙ্গিই বদলে যায়। বর্তমান সঙ্কটের কারণে কোয়ারেন্টিনে থেকে কোরআন ও হাদিস পাঠ করে তার জীবনে নতুন উপলব্ধি আসে। একসময় মনে হলো মিডিয়া তার জন্য নয়। আর সেকারণেই অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেন এই অভিনেত্রী।

দেশের আরেকজন মডেল ও অভিনেত্রী এ্যানি খান। সাধারণ ধার্মিক মানুষ হিসেবে বাকি জীবন কাটানোর সিদ্ধান্ত নিয়ে দীর্ঘ ২৩ বছরের ক্যারিয়ারকে বিদায় বললেন তিনি।

অভিনয় ছাড়ার প্রসঙ্গে এ্যানি খান বলেন, গত বছর থেকে মিডিয়া ছাড়ার পরিকল্পনা করলেও সেটা সম্ভব হয়নি। কিন্তু করোনার জেরে দীর্ঘদিন ধরে ঘরবন্দি থেকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ছি, কোরআন ও হাদিস পাঠ করছি। মুসলিম হিসেবে ধর্মীয় বিষয়গুলো যতই জানার চেষ্টা করছি ততই জ্ঞান বাড়ছে। অনন্তকালের জন্য কিছু সঞ্চয় করতে চাই। সবকিছু মিলিয়ে এই পেশা আমাকে আর টানছে না, তাই সরে আসার সিদ্ধান্ত নিয়েছি।

কেনিয়ার জনপ্রিয় রেডিও উপস্থাপক, উদ্যোক্তা ও মডেল তানাশা দোনা বারবিয়ারি। ইসলাম ধর্মগ্রহন করে নিজের নাম রেখেছেন আয়েশা। বৈবাহিক সূত্রে তার স্বামী মুসলিম ছিলেন, এখন তিনিও মুসলিম হলেন। গেল ২৫ এপ্রিল সর্বপ্রথম ইসলাম গ্রহনের বিষয়টি তিনি বন্ধু মহলে প্রকাশ করেন। সেদিনই প্রথম রোজা রাখেন ও ইফতার করেন প্রাক্তন এই মডেল।

আয়েশার স্বামী ডায়মন্ড বলেন, আমি তাকে ইসলাম গ্রহনের পরামর্শ দিয়েছিলাম কিন্তু কখনোই চাপ দেয়নি। সে যদি এমনটি করে তাহলে আমি তার জন্য দোয়া করব বলেছিলাম। এরপর সে ইসলাম ধর্ম গ্রহন করেন।

আরেকজন লিসা মার্সেদেজ। তিনি ব্রিটিশ জ্যামাইকার একজন জনপ্রিয় নৃত্যশিল্পী। ইসলাম গ্রহনের দুইমাস পর গেল মাসের ৩ মে 'শাহাদা' শিরোনামের একটি গান সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ইসলাম গ্রহনের বিষয়টি নিশ্চিত করেন তিনি।

ইসলাম গ্রহনের বিষয়ে তিনি বলেন, আমি আগে নাচ করতাম। তখন খোলামেলা পোশাক পড়তাম। কিন্তু এখন সবসময়ই হিজাব পড়ার চেষ্টা করি। আগের তুলনায় নিজেকে আরো বেশি সংযত রাখছি।

করোনার জেরে দীর্ঘদিন ধরে ঘরবন্দি আছেন অস্ট্রিয়ার রেসলিং তারকা উইলহেলম। তবে অবসর সময়ে নিজেকে ব্যস্ত রেখেছিলেন ইসলাম নিয়ে পড়াশোনা ও গবেষণার কাজে। একসময় তিনি নিজের ইচ্ছাতেই ইসলাম ধর্ম গ্রহন করেন। গত ১৬ এপ্রিল কালেমা পাঠ করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেন এই রেসলিং তারকা।

ইসলাম গ্রহন সম্পর্কে নিজের ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, করোনা সঙ্কট আমাকে আমার বিশ্বাস খুঁজে পেতে সাহায্য করেছে। ইসলাম বহু বছর ধরেই আমার মনোজগতের দখলে ছিলো। আমার কঠিন সময়ে ইসলামের বিশ্বাস আমাকে শক্তি দিয়েছে। আমার ধর্মবিশ্বাস এখন যথেষ্ট শক্তিশালী এবং আমার প্রকৃত সত্ত্বাকে চিনতে পেরেছি। গর্বের সঙ্গে কালেমা পাঠ করে ইসলাম গ্রহন করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md faruk ২২ জুন, ২০২০, ৮:৩১ এএম says : 0
আলহামদুলিল্লাহ! শোবিজ জগতে আরো যারা আছে আল্লাহ তা'আলা সকলকে সঠিক বুঝ দান করেন,এবং হেদায়েতের পথে ফিরে আসার তৌফিক দান করেন। আমিন।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন