ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

হজের টাকা তোলা যাবে ১২ জুলাইয়ের পর

চলতি নিবন্ধন বহাল সভায় ধর্ম সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০১ এএম

চলতি বছরের হজযাত্রীদের প্রাক নিবন্ধন এবং নিবন্ধন যথারীতি ২০২১ (১৪৪২ হিজরী) সালের প্রাক নিবন্ধন এবং নিবন্ধন হিসেবে কার্যকর থাকবে। আগামী বছর ২০২১ সালে কোনো কারণে হজ প্যাকেজ এর ব্যয় বৃদ্ধি বা হ্রাস পেলে তা বর্তমানে হজযাত্রীর জমাকৃত অর্থের সাথে সমন্বয় করা হবে।

কোন হজযাত্রী নিবন্ধন বাতিল করলে একই সাথে তার প্রাক নিবন্ধন বাতিল হয়ে যাবে। তাকে নতুন করে প্রাক নিবন্ধন করে হজে যেতে হবে। হজের নিবন্ধনের টাকা কেউ তুলতে চাইলে তাদেরকে (বেসরকারি) আগামী ১২ জুলাইয়ের পর হজ এজেন্সির মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। গতকাল ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম। সউদী সরকার প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চলতি বছর বর্হিবিশ্বের সকল হজযাত্রীদের হজে অংশগ্রহণ বাতিল করায় বাংলাদেশ থেকে কোনো হজযাত্রী হজে যাওয়ার সুযোগ হবে না।

সভায় আরো জানানো হয়, কোন হজযাত্রী হজের টাকা উত্তোলন করতে চাইলে সরকারি-বসরকারি ব্যবস্থাপনায় তিনি অনলাইনে আবেদন করবেন এবং কোন প্রকার সার্ভিস চার্জ কর্তন ছাড়াই তাকে তার সমুদয় অর্থ ফেরত প্রদান করা হবে। সভায় মরহুম ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন