ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের ওপর চাপ দিয়ে কর আদায় করছে সরকার : ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০০ এএম

সরকার জনগণের ওপর চাপ দিয়ে কর আদায় করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখন এই দুঃসময়ে ইলেক্ট্রিক বিল, ইনকাম ট্যাক্স, অ্যাডভান্স ইনকাম ট্যাক্স, মিউনিসিপ্যাল ট্যাক্স ও অন্যান্য যেসব ট্যাক্স আছে তা আপাতত বন্ধ করা উচিত।

এখন মানুষের পক্ষে এসব ট্যাক্স দেয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। অথচ এই ট্যাক্সগুলো এখন আরো চাপ দিয়ে জনগণের কাছ থেকে আদায় করা হচ্ছে। গতকাল বিএনপি গঠিত জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেলের ত্রাণ বিতরণ কর্মকাÐ তুলে ধরতে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, করোনার এই দুঃসময়েও ইলেক্ট্রিসিটির ভৌতিক বিল তৈরি করা হচ্ছে। প্রচুর বিল আসছে। যেখানে ৫ হাজার ৬ হাজার টাকার বিল হয় সেখানে ৩০ থেকে ৩৫ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকার বিল করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে এই সব বিল আদায় আপাতত বন্ধ করা এবং ওইসব বিল সংশোধন করার জন্য দাবি জানাচ্ছি।

দলের ত্রাণ কার্যক্রম সম্পর্কে তিনি জানান, গত ২০ মার্চ থেকে ২৪ জুন পর্যন্ত বিএনপি ও অঙ্গসংগঠনসমূহ সারাদেশে ৫৪ লাখ ১২ হাজার ৪১৬টি পরিবারকে খাদ্য সামগ্রীসহ আর্থিকভাবে সহযোগিতা করেছে। এতে ২ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৬৬৪ জন মানুষ উপকৃত হয়েছে। বিএনপির বাইরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব, জিয়াউর রহমান ফাউন্ডেশনসহ দলের নেতৃবৃন্দও কয়েক লাখ মাস্ক, স্যানিটাইজার, সাবান ও পিপিই বিতরণ করেছে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া যেখানে আছেন সেখানে করোনা যাতে সংক্রমিত না হয় সেজন্য সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে। উনি করোনা থেকে মুক্ত আছেন। উনার যে অসুখ ছিলো সেই অসুখের খুব একটা উন্নতি হয়নি। কারণ এখানে কোনো রকম চিকিৎসার সুযোগ পাওয়া যায়নি, যাচ্ছে না। হাসপাতালে যাওয়া যায় না। বাইরে যাওয়ার ব্যাপারে তো শর্তই দিয়ে দিয়েছে যে, বাইরে যেতে পারবেন না। ওই অবস্থায় খুব বেশি উন্নতি হয়নি। উনার যেটা মূল অসুখ সেই অসুখের চিকিৎসা তো হচ্ছে না। এসময় তিনি জানান করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে বিএনপির ৭৩ নেতা-কর্মী মৃত্যুবরণ করেছেন এবং আক্রান্ত হয়েছেন ২৮৪ জন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন