ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সীমান্ত যোগাযোগ রাখার নতুন প্রতিশ্রুতি ব্যক্ত করল ইরান ও তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:১০ পিএম

ইরান এবং তুরস্ক দুই দেশই সীমান্ত যোগাযোগ অব্যাহত রাখার ব্যাপারে নতুন করে প্রতিশ্রুতি ব্যক্ত করেছে। শনিবার ইরানের সীমান্তরক্ষী বাহিনীর কমান্ডার জেনারেল আহমাদ আলী গুদারজি এবং তুরস্কের সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ পর্যায়ের কর্মকর্তা ফিল্ড মার্শাল আরিফ চেতিন টেলিফোন সংলাপে এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তারা দু'জনই বলেন, সীমান্তের বর্তমান যোগাযোগের ধারা অব্যাহত রাখতে হবে। টেলিফোন আলাপের সময় চেতিন আশা করেন, ইরান এবং তুরস্কের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে যোগাযোগ অব্যাহত থাকবে যা দু'দেশের ভ্রাতৃত্ব ও বন্ধুত্বকে আরো গভীর করবে।

টেলিফোন সংলাপে ইরানের সীমান্তরক্ষী বাহিনীর সাবেক কমান্ডার জেনারেল কাসেম রেজায়ির প্রশংসা করেন জেনারেল চেতিন এবং তার স্থলাভিষিক্ত হওয়ার জন্য জেনারেল গুদারজিকে অভিনন্দন জানান।

টেলিফোন সংলাপে জেনারেল গুদারজি দু'পক্ষের মধ্যে অব্যাহত সহযোগিতার গুরুত্ব তুলে ধরে বলেন, এটি সীমান্তে নিরাপত্তা এবং শান্তি রক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়া, তুরস্ক এবং ইরানের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে নিয়মিত বৈঠক হওয়া জরুরি বলে তিনি উল্লেখ করেন। ইরান ও তুরস্কের মধ্যে ৫০০ কিলোমিটারের অভিন্ন সীমান্ত রয়েছে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন