শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবসর ভেঙে ফিরলেন রোবেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনায় যেখানে অবসর ভাবনা পেয়ে বসেছে অনেককে, সেখানে উল্টো অবসর ভেঙে ফুটবলে ফিরছেন নেদারল্যান্ডসের সাবেক তারকা আরিয়েন রোবেন! তবে এর ইঙ্গিতটা মাস দুয়েক আগে নিজেই দিয়েছিলেন এই বায়ার্ন কিংবদন্তি। বলেছিলেন, ‘শুরুতে আমি ফুটবল মোটেও মিস করতাম না। কিন্তু তারপর একটা সময় পর এটা আমার মনে উঁকি দেওয়া শুরু করে এবং তখন আমি ভেবেছি, আমি হয়তো আবার কিছু ফুটবল খেলতে পারি।’ শেষ পর্যন্ত ফিরলেনও পেশাদার ফুটবলে। আগামী মৌসুমে স্বদেশী ক্লাব গ্রোনিয়েনের হয়ে আবার মাঠে দেখা যাবে ৩৬ বছর বয়সী এই ডাচ ফরোয়ার্ডকে।

সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়েছেন এক বছর হয়। এর মধ্যেই আবার ফুটবলে ফিরলেন রোবেন। যদিও গত মৌসুম শেষে অবসরের আগে তাদের স্বদেশী ক্লাব গ্রোনিয়েন ও পিএসভিতে যোগ দেওয়ার গুঞ্জন উঠেছিল। দুই ক্লাবই তাকে দলে নিতে মরিয়া হয়ে উঠেছিল। কিন্তু তখন বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্তই নিয়েছিলেন রোবেন।

তবে এবার ঠিকই ফিরলেন রোবেন। আর ফিরলেন ক্যারিয়ারের প্রথম ক্লাবেই। এই গ্রানিয়েনের হয়েই ২০০০ সালে সিনিয়র পর্যায়ে ফুটবল শুরু করেন তিনি। দুই বছর পর যোগ দেন পিএসভিতে। এরপর চেলসি, রিয়াল মাদ্রিদ ঘুরে যোগ দেন বায়ার্ন মিউনিখে। জুনিয়র পর্যায়েও গ্রানিয়েনের হয়ে চার বছর খেলেছেন তিনি। এবার সাদা-সবুজ জার্সি পড়ে আরও একটি মৌসুম খেলার সিদ্ধান্ত নেন রোবেন। অবসর ভেঙে ফের ফুটবলে ফেরা নিয়ে এক বিবৃতিতে রোবেন বলেন, ‘১৮ বছর পর আমি আবার গ্রানিয়ানে ফিরে এসেছি। আমি এ ক্লাবকে সমস্ত প্রতিক‚ল সময়েও সমর্থন করে আসছি এবং ভাবছি কীভাবে ক্লাবটিকে সাহায্য করা যায়। আমি ক্লাবের কর্তাদের সঙ্গে গত সপ্তাহে কথা বলেছি। আমি ভক্ত-সমর্থকদের অনুরোধও শুনেছি এবং হৃদয়কে প্রাধান্য দিয়েছি। আশা করছি খুব শিগগিরই দেখা হবে।’

রোবেন তার ক্যারিয়ারের অধিকাংশ সময়েই খেলেছেন বায়ার্নে। এক দশকের বেশি সময় খেলেছেন এ জার্মান ক্লাবটিতে। জিতেছেন ৮টি বুন্দেসলিগা শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের স্বাদও পেয়েছেন। এ ক্লাবে যোগ দেওয়ার আগে অবশ্য নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও স্পেনেও খেলেছেন। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন