শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৯:৪৪ এএম

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রার্থিতা প্রত্যাহার করতে পারেন বলে তার দলেরই নাম প্রকাশে অনিচ্ছুক একজন নেতা জানিয়েছেন। ওই নেতাকে উদ্ধৃত করে মার্কিন যুক্তরাষ্ট্রের গণমাধ্যম জানিয়েছে, জনমত জরিপগুলোতে ট্রাম্পের বিষয়ে জনগণের নেতিবাচক দৃষ্টিভঙ্গি অব্যাহত থাকলে তিনি পুনরায় প্রেসিডেন্ট হওয়ার সিদ্ধান্ত পরিবর্তন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন। রিপাবলিকান দলের ওই সদস্য অন্য নেতাদের কাছ থেকে এ ধরণের ইঙ্গিত পেয়েছেন বলে উল্লেখ করেছেন।

ট্রাম্প সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে ইঙ্গিতে স্বীকার করেছেন, আসন্ন নির্বাচনে তিনি বাইডেনের কাছে হেরেও যেতে পারেন। কয়েক মাস পর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প পরাজিত হতে পারেন, এমন সম্ভাবনা এখন স্পষ্ট হয়ে উঠছে। জনমত জরিপগুলোতে ট্রাম্পের তুলনায় বাইডেন ১০–১৪ পয়েন্টে এগিয়ে আছেন। রিপাবলিকান নেতৃত্বে এ নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে।

রিপাবলিকান দলীয় প্রভাবশালী সিনেটর চাক গ্রাসলি এক টুইটে নিজেকে শুধরে নেওয়ার জন্য ট্রাম্পকে অনুরোধ করেছেন। তিনি ট্রাম্পকে বাস্তবতা বুঝাতে হোয়াইট হাউসের কর্মকর্তাদের অনুরোধ করেছেন।

তবে ট্রাম্পের নির্বাচনী প্রচার টিমের মুখপাত্র টিম মুরটাগ বলেছেন, ট্রাম্পের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা রয়েছে বলে যে খবর বেরিয়েছে তার পুরোটাই মিথ্যাচার।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন