ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে প্রকাশ্যে অস্ত্রহাতে চাঁদাবাজি

যুবলীগ ক্যাডার গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

খুনের মামলায় জামিনে বের হয়ে এসে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হয়েছেন যুবলীগ ক্যাডার গোলাম রসুল ওরফে সাদ্দাম (৩০)। গতকাল শুক্রবার ভোরে নগরীর বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার প্রধান আসামি। চিহ্নিত এই সন্ত্রাসী এলাকায় প্রকাশ্যে অস্ত্রহাতে চাঁদাবাজি করছিলেন। অস্ত্র হাতে ছবি দিয়ে ফেসবুকে একাধিক স্ট্যাটাসও দেন এই খুনি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বায়েজিদ জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার বলেন, কারাগার থেকে বের হয়ে সাদ্দাম চাঁদাবাজি শুরু করে। গত কয়েকদিন ধরে তার বিরুদ্ধে ব্যাপক চাঁদাবাজির অভিযোগ আসে। ব্যবসায়ী, ভবন মালিকসহ শেরশাহ, বাংলাবাজার, আরেফিন নগর, ঢেবার পাড় এলাকার বাসিন্দাদের টেলিফোনে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায়ের একাধিক অভিযোগ রয়েছে।

থানার ওসি প্রিটন সরকার বলেন, জামিনে এসে অস্ত্র হাতে প্রকাশ্যে সে চাঁদাবাজি করছিলো। ফেসবুকে অস্ত্রের ছবিসহ স্ট্যাটাসও দিয়েছে। গ্রেফতারের সময় তার কাছে একটি কার্তুজ ভর্তি এলজি পাওয়া গেছে। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাতে নগরীর শেরশাহ কলোনীর বাসায় ফেরার পথে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদলকে গুলি করে হত্যা করা হয়। মেহেদী সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ছিলেন। হত্যাকান্ডের পর মেহেদীর পরিবার দাবি করেছিল, স্থানীয় সন্ত্রাসী শফি, কুদ্দুস, সাদ্দাম ও তাদের অনুসারী সন্ত্রাসীরা মেহেদীকে হত্যা করেছে। তাদের মধ্যে সাদ্দামই মেহেদীকে গুলি করে। ওই ঘটনায় ২০১৬ সালে জানুয়ারিতে নোয়াখালীর কোম্পানীগঞ্জ থেকে সাদ্দামকে গ্রেফতার করেছিল চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। চার মাস আগে সাদ্দাম ওই মামলায় জামিনে বের হয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন