ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

চীনা কোম্পানির জন্য পুরস্কার প্রত্যখ্যান করলেন জিৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৮:০৫ পিএম

দিনের পর দিন ভারত ও চীনের মধ্যকার সম্পর্কে তিক্ততা বেড়েই চলেছে। সম্প্রতি লাদাখের গালোয়ান উপত্যকায় চীনা সৈন্যের আঘাতে ভারতের ২০ জন জওয়ান নিহত হয়েছেন। এ নিয়ে দেশ দু'টির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। পিছিয়ে নেই দেশের শোবিজ তারকারাও। চীনের আগ্রাসী মনোবভাবের জন্য সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন বলিউডের অসংখ্য তারকা। এবার সে তালিকায় যুক্ত হলেন কলকাতার জনপ্রিয় নায়ক জিৎ।

তবে একেবারে উলটো পথে হেঁটেছেন এই চিত্রতারকা। সম্প্রতি সেরা অভিনেতার সম্মাননা ফিরিয়ে দিয়েছেন তিনি। কেননা অনুষ্ঠানের স্পন্সর হিসেবে যুক্ত আছে একটি চীনা বহুজাতিক কোম্পানি।

জানা গিয়েছে, চীনা লালফৌজরা যেভাবে ভারতের জমি দখল করছেন, তার বিরুদ্ধে সরব হয়েছেন জিৎ। সোশ্যাল মিডিয়া কিংবা যুদ্ধে অংশগ্রহন করে নয়, তা পুরোপুরিই নিজস্ব ভঙ্গিতে। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দর্শকদের ভোটে সেরা অভিনেতা হন তিনি। কিন্তু অনুষ্ঠানের স্পন্সর চীনা কোম্পানি হওয়াতে দেশের স্বার্থে সেই পুরস্কার নিবেন এই তারকা।

সংস্থার নাম উল্লেখ না করে সেরা অভিনেতার পুরস্কার প্রত্যখ্যান সম্পর্কে জিৎ জানিয়েছেন, 'ভালোবেসে যারা আমাকে ভোট দিয়েছেন। তাদের অসংখ্য ধন্যবাদ। সম্মাননা পেতে কার না ভালো লাগে বলুন! কাছের মানুষরা খুশি হন, বিশেষ করে বাড়ির বাচ্চারা পুরস্কার দেখে দারুন আনন্দ পায়। কিন্তু দেশের এই পরিস্থিতিতে পুরস্কারটি নিতে মন কিছুতেই সায় দিচ্ছে না।'

'সাথী' খ্যাত এই নায়কের কথায়, এই অনুষ্ঠানের সঙ্গে একটি চীনা কোম্পানি যুক্ত আছে, যেটি হয়তো অনেকের কাছেই অজানা। সত্যি বলতে ব্যক্তিগতভাবে আমার কারও সাথে কোনো শত্রুতা নেই। কিন্তু দুই দেশের সম্পর্ক এখন তলানিতে। চীনের আগ্রাসী মনোভাবের কারণে আমাদের দেশের ২০ জওয়ান নিহত হয়েছেন। আর সেকারণেই এই মুহুর্তে কিছুতেই আমি পুরস্কারটি নিতে পারব না। হয়তো দেশের জন্য সীমান্তে লড়তে পারব না ঠিকই, তবে দেশের জন্য এই পুরস্কার প্রত্যখ্যান করলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন