বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হাসান রুহানি বলেন, মাস্ক না পরলে রাষ্ট্রীয় সেবা নয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১১:৫৩ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসের তাণ্ডবে ইরানে আবারও সংক্রমণ বাড়তে শুরু করায় নতুন করে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বললেন, মাস্ক না পরলে রাষ্ট্রীয় সেবা নিতে পারবেন না। -রয়টার্স, ইরনা

গতকাল শনিবার (৪ জুলাই) দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, দেশের যেসব নাগরিক মাস্ক পরবেন না, তারা রাষ্ট্রীয় সেবা থেকে বঞ্চিত হবেন। একই সঙ্গে কোনও প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে চলতে ব্যর্থ হলে তা এক সপ্তাহের জন্য বন্ধ করে দেয়া হবে। ব্যাপারে অবগত করার ধর্মীয় দায়িত্ব রয়েছে তাদের। নিজের আক্রান্ত হওয়ার তথ্য গোপন রাখাটা অন্যদের মানবাধিকারের লঙ্ঘন ।

ইরানে শনিবার পর্যন্ত মোট আক্রান্ত ছাড়িয়েছে ২ লাখ ৩৭ হাজার। রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সীমা সাদত লারি বলেছেন , গত ২৪ ঘণ্টায় ইরানে আরও ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪০৮ জনে ।

এপ্রিলের মাঝামাঝি সময় থেকে লকডাউন শিথিল করার পর ইরানের পাঁচটি প্রদেশের বিভিন্ন শহরে আবারও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। এমন পরিস্থিতিতে আজ রোববার থেকে এসব শহরে কঠোর বিধিনিষেধের পাশাপাশি উন্মুক্ত স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে জনসাধারণের জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন