ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে সুস্থ ৫৯ ভাগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ১:৫৪ এএম

চট্টগ্রামে করোনায় গত দুই দিনে কেউ মারা যাননি। সুস্থতার হারও বাড়ছে। গতকাল মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১৬৫ জন। এ নিয়ে মোট সুস্থ ছয় হাজার ৯৫৭ জন। মোট আক্রান্ত ১১ হাজার ৭৬৪ জন। এ পর্যন্ত সুস্থতার হার ৫৯ শতাংশ। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল পর্যন্ত বাসায় থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৫৪৪ জন। আর হাসপাতালে ভর্তি হয়ে সুস্থ হয়েছেন আরো এক হাজার ৪১৩ জন।

তিনি বলেন, সংক্রমণের হার কমছে। সুস্থতার হার বাড়ছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করা গেলে সংক্রমণ আরো কমে যাবে। সর্বশেষ ছয়টি ল্যাবে ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬৭ জনের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তের হার ১৯ শতাংশ।

নগরীর ১০ নং উত্তর কাট্রলী ওয়ার্ডে লকডাউন শেষে গত সাত দিনে আরো ৩৫জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে দুই জনের। লকডাউন শুরু থেকে এ পর্যন্ত ওই ওয়ার্ডে ২৮ দিনে তিনশ জনের নমুনা টেস্ট করে ২৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে ১৪ জন সুস্থ হয়ে গেছেন। বাকিরা বাসায় আছেন। গত ২৮দিনে কেউ মারা যাননি। আড়াই শতাধিক রোগী শনাক্ত এবং চার জনের মৃত্যুর পর ওই ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছিলো।

এদিকে বেশির ভাগ রোগী বাসায় চিকিৎসা নেওয়ায় হাসপাতালে শয্যা এবং আইসিইউ খালি পড়ে আছে। গতকাল সরকারি বেসরকারি হাসপাতালে করোনা শয্যা খালি ছিলো ৪৯৬টি আর আইসিইউ বেড খালি ছিলো ৩২টি। করোনা চিকিৎসায় গড়ে তোলা আইসোলেশন সেন্টারগুলোও এখন প্রায় শূন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন