ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বুশ ও ক্লিনটনের ছবি এখন হোয়াইট হাউসের অতিথিশালায় নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৭:০৭ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক দুই প্রেসিডেন্ট জর্জ বুশ ও ক্লিনটনের ছবি এখন হোয়াইট হাউসের অতিথিশালা নেই।হোয়াইট হাউসের গ্র্যান্ড ফ্লোরের স্টেট ডাইনিং রুম থেকে ওই দুই সাবেক মার্কিন প্রেসিডেন্টের ছবি সরিয়ে অব্যবহৃত একটি রুমে রাখা হয়েছে। -ডেইলি মেইল, সিএনএন
মার্কিন গণমাধ্যমগুলো বলছে, পূর্বে যে রুমে ছবিগুলো রাখা ছিলো, সেখানে ট্রাম্প নিয়মিত বৈঠক করতেন ও বিদেশি গণ্যমান্য অতিথিদের স্বাগত জানাতেন। ছবিগুলো এখন যে রুমে রাখা হয়েছে সেটা সাধারণত টেবিলক্লথ ও ফার্নিচার রাখার জন্য ব্যবহৃত হয়।
সিএনএন জানায়, এই কাজ করে ট্রাম্প শত বছরের ঐতিহ্য লঙ্ঘন করেছেন। এছাড়া হোয়াইট হাউসে সাবেক প্রেসিডেন্টদের ছবি রাখার ঐতিহ্য থাকলেও ট্রাম্পের অভিষেকের অনুষ্ঠানে পূর্বসূরী বারাক ওবামার ছবি উন্মুক্ত করা হয় নি। যা কি না এই দুই প্রেসিডেন্টের মধ্যে বৈরি সম্পর্কেরই বার্তা দিয়েছিলো। ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন তার বইয়ে লেখেন, ট্রাম্প সাবেক দুই প্রেসিডেন্ট বুশ ও ক্লিনটনকেও সহ্য করতে পারতেন না। তিনি বুশকে ‘বোকা’ এবং ক্লিনটনকে ‘খারাপ প্রেসিডেন্ট’ বলে মন্তব্য করতেন।

এখন এই ডাইনিং রুমে বুশের ছবির স্থলে যুক্তরাষ্ট্রের ২৫তম প্রেসিডেন্ট উইলিয়াম ম্যাকিনলি এবং ক্লিনটনের স্থলে ২৬তম প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের ছবি রাখা হয়েছে। জর্জ ফ্লয়েড হত্যার পর বিক্ষোভকারীরা বর্ণবিদ্বেষের অভিযোগে এই দুই প্রেসিডেন্টের মূর্তি ভাঙচুর করেছিলেন। তার তীব্র নিন্দা জানিয়েছিলেন ট্রাম্প।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন