ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হোয়াইট হাউসে প্রথম বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে এরই মধ্যে দায়িত্ব গ্রহণ করেছেন জো বাইডেন। গত বুধবার শপথ বাক্য পাঠ করার পরপরই ক্ষমতা প্রয়োগ শুরু করেছেন তিনি।
শপথ গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই নির্বাহী আদেশের মাধ্যমে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নেওয়া বেশকিছু নীতিতে পরিবর্তন আনেন তিনি। যার অংশ হিসেবে এরই মধ্যে তিনি স্বাক্ষর করেছেন ১৫টি নির্বাহী আদেশে। এছাড়া শপথ নিয়েই হোয়াইট হাউসের এক কর্মকর্তাকে বরখাস্ত করলেন।
গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্তের মধ্য দিয়ে নতুন কর্মকর্তাদের প্রতি সতর্কবার্তা দিয়েছেন তিনি। এমনকি কোনো অসদচারণ সহ্য করা হবে না বলে সাফ জানিয়ে হুঁশিয়ারি দিয়েছেন বাইডেন।
নয়া প্রেসিডেন্ট বলেন, আপনি যদি আমার সঙ্গে কাজ করছেন এবং আমি শুনতে পেয়েছি যে আপনি অন্য সহকর্মীর প্রতি অসম্মানজনক আচরণ করছেন। এমনকি কাউকে খাটো করে কথা বলছেন, সঙ্গে সঙ্গে আমি তাকে বরখাস্ত করব।
উল্লেখ্য, গৃহস্থালি কর্মকান্ড দেখভালের দায়িত্ব থাকা হোয়াইট হাউসের চিফ উশার তিমোথি হারলেথকে বরখাস্ত করেছেন বাইডেন। ২০১৭ সালে তিমোথিকে সেই পদে নিয়োগ দিয়েছিলেন সদ্য সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। তিমোথি ছিলেন মূলত সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিষ্ঠান ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলের রুম ম্যানেজার। পরে তিনি ওবামা প্রশাসনের অ্যাঞ্জেলা রিডের স্থলাভিষিক্ত হন। সূত্র : সিএনএন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Imtiaz ২২ জানুয়ারি, ২০২১, ১:৪০ এএম says : 2
পাগলের দিন শেষ
Total Reply(0)
Mohammad Nasir Ullah ২২ জানুয়ারি, ২০২১, ১:৪০ এএম says : 0
A silent Killer is come.
Total Reply(0)
বুলবুল আহমেদ ২২ জানুয়ারি, ২০২১, ১:৫০ এএম says : 3
হয়তো আরও অনেককেই বরখাস্ত করা হবে।
Total Reply(0)
হাবীব ২২ জানুয়ারি, ২০২১, ১:৫০ এএম says : 3
সবে তো অ্যাকশন শুরু হলো ..................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন