শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রেসিডেন্টের ছোট ভাইয়ের দাফন সম্পন্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছোট ভাই ও তার সহকারী একান্ত সচিব মুক্তিযোদ্ধা আবদুল হাইকে কিশোরগঞ্জের মিঠামইনের কামালপুর গ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৫টায় প্রেসিডেন্ট ছোট ভাইয়ের দ্বিতীয় জানাজায় অংশ নেন। তিনি আবদুল হাইয়ের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে আবদুল হাইকে দাফন করা হয়।

এর আগে দুপুর ২টার দিকে হেলিকপ্টার যোগে মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের লাশ মিঠামইনের কামালপুর হেলিপ্যাডে নেয়া হয়। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে প্রথম জানাজা হয়। সেখানে তাকে গার্ড অব অনার দেয়া হয়। জানাজার আগে তার কফিনে শ্রদ্ধা জানান বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। জানাজায় কয়েক হাজার মানুষ অংশ নেয়।

আবদুল হাইয়ের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে গত ২ জুলাই তার নমুনা পরীক্ষা করা হয়। তার করোনা শনাক্ত হলে ৫ জুলাই তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। ১২ জুলাই থেকে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। ১৬ জুলাই দিবাগত রাত সোয়া ১টার দিকে সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন