ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শিক্ষাদিক্ষা

করোনার সময় মা-বাবার ভূমিকা নিয়ে ডিপিএস এসটিএস ও আইএসডি স্কুলের ওয়েবিনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৭:০৪ পিএম

দিল্লি পাবলিক স্কুল ঢাকা (ডিপিএস এসটিএস) এবং ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) যৌথভাবে আয়োজন করেছে ‘পজেটিভ প্যারেন্টিং ডিউরিং কোভিড-১৯ প্যানডেমিক’ শীর্ষক ওয়েবিনারের। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এভারকেয়ার হাসপাতাল ঢাকার বিশেষজ্ঞ ও শিশু বিকাশ কেন্দ্রের প্রধান ডা. ফারজানা ইসলাম।

ওয়েবিনারটিতে ডিপিএস এসটিএস এবং আইএসডি উভয় শিক্ষাপ্রতিষ্ঠানের অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালীন সময়ে লকডাউনের সময় মা-বাবার সন্তান লালনপালন (প্যারেন্টিং) সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে ডা. ফারজানা মানসিক বিকাশের স্তর, মহামারির সময় শিশুদের আচরণ, ঘরোয়া বিনোদনমূলক কর্মকা-, শিশুরা রেগে গেলে কী করা উচিৎ ও কী করা উচিৎ নয়, চলমান সঙ্কটকালীন সময়ে তরুণ-তরুণীদের মানসিক চাপের বহিঃপ্রকাশ, গল্প বলা ও আত্মার প্রশান্তি এবং প্রার্থনার মতো গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর আলোচনা করেন। এ সময় তিনি অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।

এ নিয়ে দিল্লি পাবলিক স্কুল ঢাকার অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘শঙ্কা, অনিশ্চয়তা এবং কোভিড-১৯ এর বিস্তাররোধে বাসায় থাকার কারণে পরিবারের সদস্যদের মানসিকভাবে স্থির থাকার বিষয়টি কঠিন হয়ে পড়ছে। তবুও, এ পরিস্থিতিতে শিশুদের নিরাপদ থাকা, স্বাস্থ্যকর রুটিন বজায় রাখা, আচরণগত দিকগুলোতে নজর দেয়া এবং তাদের মাঝে আত্মবিশ্বাস তৈরি করা গুরুত্বপূর্ণ। তাই, এ বিষয়গুলোর গুরুত্ব অনুধাবন করে অভিভাবকদের সে অনুযায়ী পরামর্শ দিতে ডা. ফারজানা ইসলামকে নিয়ে আইএসডি’র সাথে যৌথভাবে সেশনটি আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন