বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা ৫ হাজার অতিক্রম করল মৃতের সংখ্যা একশ ছুঁই ছুঁই

২৪ ঘন্টায় মারা গেল দুজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১:৫২ পিএম

দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনা সংক্রমণের সংখ্যা সরকারী হিসেবে ৫ হাজার অতিক্রম করে আরো ৭২ যোগ হল। মৃত্যুর সংখ্যাও একশ ছুতে চলেছে। বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় পটুয়াখালী ও বরগুনার দুজন কোভিড রোগী বরিশাল শের এ বংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ অঞ্চলে বুধবার দুপুর পর্যন্ত ৫ হাজার ৭২ জন আক্রান্তের বিপরিতে ৯৭ জনের মৃত্যুর কথা সরকারীভাবে বলা হয়েছে। এরমধ্যে চলতি মাসের ২২ দিনেই ২ হাজারের ওপর আক্রান্ত ও ৩৬ জনের মৃত্যু হল। তবে বুধবার দুপুর পর্যন্ত আরো ৯৬ জন সহ মোট ২ হাজার ৭০৫ জনের সুস্থ হয়ে ওঠার কথাও বলেছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।
গত ২৪ ঘন্টায় দক্ষিনাঞ্চলে নতুনকরে আক্রান্তের সংখ্যা ৭৯ হলেও বরিশাল জেলার পরিস্থিতি উন্নতির কোন লক্ষন নেই। ১৭ জুলাই’র পর থেকে প্রতিদিনই বরিশালে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় বরিশাল ও বরগুনার পরিস্থিতির অবনতি ঘটেছে। বরিশালে ১৭ জুলাই আক্রান্ত ২৬ থেকে ৪৪-এ উন্নীত হয়েছে বুধবাার। এ জেলায় আক্রান্ত ও মৃতের সিংহভাগই মহানগরীতে। জেলায় এ পর্যন্ত ২হাজার ২১১ আক্রান্তর বিপরিতে মারা গেছেন ৩৭ জন। যারমধ্যে মহানগরীতেই ১৮শর ওপরে আক্রান্ত ও অন্তত ২৩ জন মারা গেছেন। তবে এ জেলায় বুধবার পর্যন্ত আরো ৫৫ জন সহ মোট ১ হাজার ১৬৩ জন সুস্থ্য হয়ে উঠেছেন।

বরগুনাতও আগের দিনের এক জনের স্থলে বুধবার ১৪ জন নুতন করে কোভিড-১৯ আক্রান্ত হয়েছে। এসময়ে জেলার বামনা উপজেলায় ৭০ বছর বয়স্কা এক নারী শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেছেন। এনিয়ে জেলাটিতে ৫২৬ জন আক্রান্তের বিপরিতে ১১ জনের মৃত্যু হল। জেলাটিতে বুধবার নতুন ৯ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ২৭৬ জন। ঝালকাঠীতে আগের দিন কোন আক্রান্ত না থাকলেও বুধবার নতুন করে দুজনের কোভিড-১৯ সনাক্ত হয়েছে। ছোট এ জেলায় এপর্যন্ত ৪০৫ আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ১২ জনের। জেলাটিতে বুধবার নতুন কারো সুস্থ হয়ে ওঠার খবর দিতে পারেনি স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ২০২।
পটুয়াখালীর কলাপাড়ার ৭০বছর বয়স্কা এক নারী শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। তবে জেলাটিতে বুধবার আক্রন্তের সংখ্যা আগের দিনের ২৪ থেকে ১২’তে হৃাস পেলেও মোট ৯০৫ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ২৬ জনের। আর বুধবার নুতন করে ২৭ জন সহ জেলায় মোট সুস্থ হয়ে উঠার সংখ্যা ৪৬৪। ভোলাতেও আগের দিনের ১৫ জনের স্থলে বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৬ জনে হ্রাস পেয়েছে। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ৪৬৭ জনের বিপরিতে মৃত্যু হয়েছে ৫ জনের। আর বুধবার নতুন ৪ জন সহ মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩২২।

পিরোজপুরেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ২০ থেকে বুধবার একজনে হ্রাস পেয়েছে। ১৮ জুলাইর পরে এ জেলায় কোন মৃত্যু নেই। তবে বুধবার দুপর পর্যন্ত জেলাটিতে মোট ৫৪৮ জন আক্রন্তের বিপরিতে মৃত্যু হয়েছে ৮ জনের। নতুন ৯ জন সহ বুধবার পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৬৮ জন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আরো একজনের মৃত্যুর কথা জানা গেছে। এসময়ে ওয়ার্ডটি থেকে ৩ জনকে ছাড়পত্র দেয়া হলেও নতুন করে ভর্তি হয়েছেন ৯ জন। করোনা ওয়ার্ডেও নতুন ৫ জনকে ভর্তি করা হলেও ছাড়া পেয়েছেন ৩ জন। এ পর্যন্ত হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে ভর্তিকৃত ১ হাজার ৬৩ জনের মধ্যে বুধবার সকাল পর্যন্ত ৮১৬ জনকে ছাড়পত্র দেয়া হলেও মৃত্যুবরন করেছেন ১৫১জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন