মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কঠোর পরিশ্রম করেই গন্তব্যে পৌঁছাতে চাই: জাহ্নবী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ৪:৩০ পিএম

অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি অপেক্ষায় রয়েছে 'গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল' সিনেমাটি। মূলত এটি নির্মিত হয়েছে ভারতের বিমান বাহিনীর প্রথম নারী পাইলট গুঞ্জন সাক্সেনার জীবনকে কেন্দ্র করে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। সিনেমাটি ১২ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে।

'গুঞ্জন সাক্সেনার'র অনলাইন প্রচারণায় অংশ নিয়ে জাহ্নবী কাপুর জানিয়েছেন, এটা আমার প্রথম কোনো সিনেমা যেখানে আমি গুঞ্জন সাক্সেনার মতো সাহসী চরিত্রটি পেয়েছে। সিনেমাতে অভিনয় করে নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। শুধু তাই নয়, রুপালী পর্দায় নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে ইতিহাস খ্যাত ওই নারী পাইলটের সঙ্গে খানিকটা সময় কাটিয়েছি। যেটা আমার জন্য বাড়তি পাওনা ছিলো বলে মন্তব্য করেন তিনি।

জাহ্নবীর কথায়, 'এটি আপনার প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রমের মধ্যে সীমাবদ্ধ। তার (গুঞ্জন সাক্সেনার) দৃষ্টিভঙ্গি খুব সহজ। যদি কেউ কঠোর পরিশ্রম করেন, তবে সে নিজের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবে। আমি আমার অধিকার সম্পর্কে সচেতন। বিষয়টি সম্পর্কে আমি নিজেকে দোষী ভাবতাম। কিন্তু সেরাটা উপহার দিয়ে, কঠোর পরিশ্রম করে গন্তব্যে পৌঁছাতে চাই।'

গুঞ্জন সাক্সেনা সমাজের লিঙ্গ বৈষম্যকে কখনোই বাধা হতে দেয়নি এবং নিজেকে এর থেকে দূরে রেখেছেন। পরিবর্তে কেবল কঠোর পরিশ্রম করেছেন, এমন কিছু যা সবচেয়ে বেশি অনুপ্রেরণা জোগায়। যোগ করে বলেন জাহ্নবী কাপুর।

তিনি এও বলেন, 'আলাদা ওয়াশরুম বা ভিন্ন ঘরের মতো অবকাঠামোগত বাধা যা যত্ন নেওয়ার গতি কমিয়ে দিচ্ছিলো। সবচেয়ে কঠিন বিষয় হলো, লোকেরা যখন মানসিক প্রতিবন্ধকতাগুলো ভেঙ্গে ফেলবে, তখন আপনি পেশাদার হয়ে উঠবেন। একজন মহিলা অফিসার হিসাবে নয়, বরং আমি মনে করি এটি ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং এবং আকর্ষণীয় অংশ।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন