মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চলে গেলেন হলিউডের বর্ষীয়ান অভিনেত্রী অলিভিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৫:৩৮ পিএম

হলিউডের বর্ষীয়ান অভিনেত্রী অলিভিয়া দে হ্যাভিল্যান্ড আর নেই। রোববার (২৬ জুলাই) প্যারিসের নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ১০৪ বছর। অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন তাঁর মুখপাত্র লিসা।
 
রোববার বার্ধক্যজনিত কারণে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন 'রবীন হুড' খ্যাত এই চিত্রতারকা। বর্ষীয়ান এই অভিনেত্রীর মৃত্যুতে হলিউডে নেমে এসেছে কালো মেঘের ছায়া। হলিউডের সিনেমার সোনালি যুগের অন্যতম অভিনেত্রী ছিলেন তিনি। তার মৃত্যুতে একটি যুগের অবসান হলো। 
 
১৯১৬ সালে জাপানের টোকিওতে জন্মগ্রহন করন অলিভিয়া। তবে তাঁর বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের কালিফোর্নিয়ায়। তিনি জীবনের অর্ধেকটা সময় কাটিয়েছেন ফ্রান্সের প্যারিস শহরে। প্রায় ৬০ বছর ধরে ওই শহরে বসবাস করছিলেন তিনি। আর সেখানেই জীবন প্রদীপ নিভে গেলো কিংবদন্তি এই অভিনেত্রীর।
 
দীর্ঘ পাঁচ দশকের ক্যারিয়ারে হলিউডের ৪৯টি সিনেমাতে অভিনয় করেছেন অলিভিয়া। তার ক্যারিয়ারের অন্যতম মাইলফলক ছিলো 'গন উইথ দ্য উইন্ড' সিনেমাটি। এটি ১৯৩৯ সালে মুক্তি পেয়েছিলো। কালজয়ী এই সিনেমাতে অভিনয় করে খ্যাতির চূড়ায় উঠে আসেন তিনি।
 
ঊনিশ শতকের মাঝামাঝি সময়ে 'টু হিজ ওন', 'দ্য এয়ারেস' চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে একাডেমি পুরস্কার জেতেন প্রয়াত এই অভিনেত্রী। 
1 Attached Images
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন