ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো বিএমডব্লিউ ২ সিরিজ গ্রান কুপ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ৮:৫৯ পিএম | আপডেট : ১১:৪৩ পিএম, ৭ আগস্ট, ২০২০

বাংলাদেশের বাজারে প্রথমবারের মত গ্রান কুপ টু সিরিজের গাড়ী নিয়ে এলো জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ। বাংলাদেশে বিএমডাব্লিউ’র স্বীকৃত পরিবেশক এক্সিকিউটিভ মটরস শুক্রবার (৭ আগস্ট) এক জমকালো ভার্চুয়াল আয়োজনের মধ্যদিয়ে সিরিজ গ্রান কুপ টু মডেলের গাড়িটির মোড়ক উন্মোচন করেন।

ডিজিটাল প্লাটফর্মে পণ্য পরিচয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে স্বাগত বক্তব্য রাখেন বিএমডাব্লিউ গ্রুপের এশিয়া অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টোফার ওয়েনার। অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন এক্সিকিউটিভ মটরসের পরিচালন বিভাগের পরিচালক এম শামসুল আরেফিন।

স্পোর্টই লুক এর সাথে বিএমডাব্লিউ সিরিজ গ্রান কুপ টু’র গাড়ীটি এর শ্রেণীতে নতুন বৈচিত্র্য সৃষ্টি করেছে। যা আধুনিক বিএমডাব্লিউ ফ্রন্ট-হুইল-ড্রাইভ স্থাপত্যকে গর্বিত করে। কাটিং-এজ প্রযুক্তি দ্বারা সজ্জিত এবং ইনোভেশন সিস্টেম। বিশেষ করে এর কন্ট্রোল প্রযুক্তি, ফ্রেমলেস জানালাসহ চারটি দরজা ব্যবহারকারীদের ড্রাইভিংএ নতুন অভিজ্ঞতা দিবে।

বিএমডাব্লিউ ২ সিরিজের গ্রান কুপের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি এটির প্রগতিশীল প্রসারিত ডিজাইন এবং ফ্রেমলেস উইন্ডোসহ চারটি দরজা ক্লাসিকাল অভ্যুত্থানের ব্লু-প্রিন্ট থেকে তুলে নেয়া হয়েছে।

নতুন সিরিজ গ্রান কুপ টু মডেলের গাড়িটির সামনের বাতিতে হালকা বাঁকানো নকশার পাশাপাশি সম্পুর্ন এলইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি বিএমডাব্লিউর ‘ফোর আইড’ ফেইস এবং কিডনী গ্রিলের নতুনত্ব সবার নজর কারবে।

বিএমডাব্লিউ সিরিজ গ্রান কুপ ২ এই গাড়ীটি দৈর্ঘ্যে ৪ হাজার ৫২৬ মিলিমিটার এবং প্রস্থে ১৮শ’ মিলিমিটার তবে এটি কেবল ১ হাজার ৪২০ মিলিমিটার লম্বা।

যাত্রীর আরামদায়ক স্থান-ভিত্তির সুবিধার জন্য আছে এর ২ হাজার ৬৭০ মিলিমিটার হুইলবেইস।

বিএমডাব্লিউ টু সিরিজের গ্রান কুপে রয়েছে রান-ফ্লাট টায়ার ঘিরে ডাবল স্পোক স্টাইলের ১৭ ইঞ্চি লাইট অ্যালো হুইলস।

সর্বাধিক ড্রাইভিং আনন্দ নিশ্চিত করার জন্য স্পোর্ট ফ্রন্ট সিটের সাথে রয়েছে অভ্যন্তরীণ ট্রিম স্ট্রিপগুলি ‘ইলুমিনেটেড বার্লিন’ ডিজাইন এবং একটি স্পোর্ট স্টিয়ারিং হুইল যা নতুন অন্তর্ভুক্ত মডেলের ফাংশনগুলি নিয়ন্ত্রন করবে আরাম এবং স্থায়িত্ব নিশ্চিত করে। শূণ্য দশমিক ৭ বর্গমিটারের কাচের ক্ষেত্র সহ একটি বিরাট প্যানোরামিক ছাদও এতে যুক্ত করা হয়েছে।

শীতাতপ নিয়ন্ত্রণ এবং আলো নিয়ন্ত্রণগুলি প্রথমবারের বিএমডাব্লিউ টু সিরিজ গ্রান কুপে একত্রিভুত করা হয়েছে। বিএমডাব্লিউ আইড্রাইভ ইন্টারফেসের মাধ্যমে ইনফোটেইনমেন্ট সিস্টেমটিতে একটি টাচস্ক্রিন ৮ দশমিক ৮-ইঞ্চি সেন্ট্রাল ইনফর্মেশন ডিসপ্লের মাধ্যমে পরিচালনা করা যাবে যা কিনা সিমলেস লাইভ ককপিটের একটি নতুন অংশ।

গাড়িটির সেন্ট্রাল ইনফর্মেশন ডিসপ্লে ইগড এর ইনোভেটিভ পার্কিং অ্যাসিসটেসন্স ব্যবহার করার সময় দিকনির্দেশনাও সরবরাহ করে। পার্ক ডিসটেন্স কন্ট্রোল যথাযথ সংযুক্ত আছে যা সামনে এবং পিছনের পার্কিং সেন্সর সরবরাহ করে একটি রিয়ার-ভিউ ক্যামেরার সাথে যুক্ত হয়ে।

বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ পিছনের যাত্রীদের জন্য উল্লেখযোগ্যভাবে সহজ প্রবেশ এবং ৩৩ মিলিমিটার অতিরিক্ত নী-স্পেইস প্রদান করবে পূর্ববর্তী বিএমডাব্লিউ-২ সিরিজ কুপের তুলনায়। গাড়ির ভিতরে বসার অবস্থানটি ১২ মিলিমিটার উচ্চতায় পরিমাপ করা হয়।

এই গাড়ীটির বুট ক্যাপাসিটি ৪৩০ লিটার এবং এটি পুরোপুরি পিছন আসনগুলি ভাঁজ করে আরও প্রসারিত করা যেতে পারে।

বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ এর একটি ১ দশমিক ৫ লিটার বিএমডাব্লিউ টুইনপাওয়ার টার্বো ৩-সিলিন্ডার গ্যাসোলিন ইঞ্জিনের সাথে ৭-স্পীড ডুয়াল-ক্লাচ স্টিপট্রোনিক অটোমেটিক ট্রান্সমিশন সংযুক্ত যা কিনা ১৪০ এইচপি এবং ২২০ এনএম টর্ক সরবরাহ করে।

বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ ২টু সিরিজ মডেলের দাম ৬৮ লাখ টাকা থেকে শুরু হচ্ছে যার সাথে গ্রাহক পাঁচ বছরে অথবা ৬০ হাজার কিলোমিটার ব্যবহার পর্যন্ত স্পেয়ার পার্স এবং বিনা মাসুলে সেবা পাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন