ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লেবাননে বিক্ষোভের মুখে তথ্যমন্ত্রীর পদত্যাগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ৪:৫৭ পিএম

লেবাননের তথ্যমন্ত্রী ডক্টর মানাল আবদেল সামাদ রোববার পদত্যাগ করেছেন। বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনার জের ধরে লেবাননে চরম রাজনৈতিক ও অর্থনৈতিক টালমাটাল অবস্থার প্রেক্ষিতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার স্থানীয় সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মানাল নিজের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। তিনি তার পদত্যাগের ঘোষণা দিয়ে বলেছেন, ‘প্রধানমন্ত্রী হাসান দিয়াবের সরকার লেবাননের জনগণের আকাঙ্ক্ষাকে বাঁচতে ব্যর্থ হয়েছে।’ বিবৃতিতে চলমান প্রেক্ষাপটে যথাযথভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় লেবানিজ জনগণের কাছে ক্ষমাও চেয়েছেন মানাল। তিনি বলেন, ‘বৈরুতে বিরাট বিপর্যয়ের পরে আমি সরকার থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি।’

গত মঙ্গলবার রাজধানী বৈরুত বন্দরের পাশে ভয়াবহ এক বিস্ফোরণে ১৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। এখনো নিখোঁজ অন্তত ৬০ জন। আহত হয়েছেন অন্তত ৬ হাজারের বেশি মানুষ। এই বিস্ফোরণে চরম রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে পড়েছে ভূ-মধ্যসাগরীয় দেশ লেবানন। মানালই প্রথম ব্যক্তি যিনি এই ঘটনার জের ধরে লেবানন সরকারের মন্ত্রী পরিষদ থেকে পদত্যাগ করলেন।

এদিকে, চলমান সংকট থেকে বের হতে আগাম জাতীয় নির্বাচনের ঘোষণা দিতে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব।

ইতিমধ্যে, হাজার হাজার বিক্ষোভকারী দেশটির পার্লামেন্ট ভবনের একটি বাধা ভেঙে ফেলার পরে পুলিশের সাথে সংঘর্ষে কমপক্ষে 8২৮ জন আহত হয়েছেন। একজন পুলিশ কর্মকর্তাও নিহত হয়েছেন বলে জানা গেছে। সূত্র: আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন