ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

মহানগর

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৮:১৪ পিএম

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নির্দিষ্ট সংখ্যক কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

শনিবার (১৫ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, বিকেল ৩টায় শেরে বাংলা নগরস্থ গণভবন কমপ্লেক্স প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। রক্তদান কর্মসূচি শেষে শোকাবহ ১৫ আগস্টের প্রতিপাদ্য বিষয় নিয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রণালয়ের উদ্ধর্তন কর্মকর্তারা ও কর্মকর্তা-কর্মচারী প্রতিনিধিরা।

প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল তার বক্তেব্যে একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতার দেশপ্রেম, রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রূপরেখার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করে তা যথাযথভাবে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী শেষে গণভবন মসজিদের খতিবের পরিচালনায় এক বিশেষ দোয়া মাহফিলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা, কর্মচারীগণ স্বশরীরে এবং অনলাইনে যুক্ত হয়ে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন