মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ক্যান্সারের কাছে হারলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

গেম অব থ্রোনসের তারকা অভিনেত্রী ডায়ানা রিগ (৮২) মারা গেছেন। ক্যান্সারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত না ফেরার দেশে পাড়ি জমালেন ডায়ানা। তার মৃত্যু সংবাদ পরিবারই গণমাধ্যমকে জানিয়েছে।
জানা গেছে ডায়ানা মার্চের আগেই ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। তবে কি ক্যান্সারে আক্রান্ত ছিলেন তা এখনো জানায়নি তার পরিবার। এই অভিনেত্রী গেম অব থ্রোনস, দ্য অ্যাভেঞ্জারস এবং জেমস বন্ড চলচ্চিত্রে অভিনয় করে সব চেয়ে বেশি পরিচিতি লাভ করেছিলেন। ১৯৫৭ সালে দ্য ককেসিয়ান চক সার্কেল দিয়ে রিগের পেশাদার মঞ্চ অভিনয় জীবন শুরু হয়।
ডায়ানা ১৯৫৯ সালে রয়্যাল শেক্সপিয়ার কম্পানিতে যোগদান করেন। ১৯৭১ সালে আবেলার্ড অ্যান্ড হেলোইস মঞ্চনাটক দিয়ে তার ব্রডওয়ে মঞ্চে অভিষেক হয়। তিনি আ মিডসামার নাইটস ড্রিম (১৯৬৮) ছবিতে হেলেনা, অন হার ম্যাজেস্টিস সিক্রেট সার্ভিস (১৯৬৯) ছবিতে জেমস বন্ডের স্ত্রী কাউন্টেস টেরেসা দি ভিসেঞ্জো, দ্য গ্রেট মাপেট কেপার (১৯৮১) ছবিতে লেডি হলিডে এবং ইভল আন্ডার দ্য সান (১৯৮২) ছবিতে আর্লেনা মার্শাল চরিত্রে অভিনয় করেন।
তার অভিনীত টেলিভিশন নাটকগুলো হল ইউ, মি অ্যান্ড দ্য অ্যাপোক্যালিপ্স (২০১৫), ডিটেক্টোরিস্টস (২০১৫) ও ডক্টর হু (২০১৩)। সূত্র : সিএনএন/ দ্য নিউইয়র্ক টাইমস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন