ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

টিকটকের পার্টনার ওরাকল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫০ এএম | আপডেট : ১০:৫৫ এএম, ১৪ সেপ্টেম্বর, ২০২০

চীনের সঙ্গে বাণিজ্য যুদ্ধের অংশ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্ধারিত ডেডলাইনের একদম শেষ মুহূর্তে মাইক্রোসফটকে প্রত্যাখ্যান করে ওরাকলের সঙ্গে চুক্তি করেছে টিকটকের ইউএস ভার্সন।

সোমবার বাংলাদেশ সময় সকালের দিকে নিজস্ব সূত্রের বরাত দিয়ে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, টিকটক পুরোপুরি বিক্রি হচ্ছে না। দুই কোম্পানি পার্টনারশিপে যুক্তরাষ্ট্রে ব্যবসা করবে।

আমেরিকায় টিকটক নিষিদ্ধের তোড়জোড় শুরু হওয়ায় অ্যাপটির মালিকানাধীন চীনা কোম্পানি বাইটড্যান্স বেশ চাপে ছিল। ট্রাম্প টিকটকের বিরুদ্ধে নির্বাহী আদেশে জানান, ১৫ সেপ্টেম্বরের ভেতর বাইটড্যান্সকে তাদের টিকটক অ্যাপের ইউএস ভার্সন হয় বিক্রি করতে হবে, না হয় ব্যবসা গুটিয়ে ফেলতে হবে। ট্রাম্পের দাবি, টিকটক চীন সরকারকে যুক্তরাষ্ট্রের তথ্য সরবরাহ করে।


জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, ওরাকল খুব দ্রুত এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে।

এই খবর আসার কিছুক্ষণ আগে মাইক্রোসফট বিবৃতিতে বলে, ‘বাইটড্যান্স জানিয়েছে, তারা আমাদের কাছে বিক্রি করবে না। আমাদের প্রস্তাব টিকটক ব্যবহারকারীদের জন্য ভালো ছিল বলে বিশ্বাস করি।’

‘এই গুরুত্বপূর্ণ অঞ্চলে সেবাটি কীভাবে বিকশিত হয়, সেটি দেখতে আমরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।’

ওরকালের চেয়ারম্যান ল্যারি এলিসন ট্রাম্পের সমর্থক। গত ফেব্রুয়ারিতে প্রেসিডেন্টের জন্য তাকে তহবিল সংগ্রহ করতে দেখা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন