শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইজ্জত-আব্রু রক্ষার্থে বোরকা পরছেন ইহুদি নারীরাও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১১:৩৯ এএম

নিজেদের ইজ্জত-আব্রু রক্ষার্থে বোরকা পরা শুরু করেছেন ইহুদি নারীরা। আন্তর্জাতিক ইসলামিক বার্তা সংস্থা দ্য ইসলামিক ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়, নিজেদেরকে পাপ মুক্ত রাখতে এবং সম্ভ্রম বাঁচাতে মুসলিম নারীদের মতো ইহুদি নারীরাও বোরকা পরা শুরু করেছেন। প্রতিবেদনটি প্রকাশের পরপরই বিশ্বব্যাপী বেশ সাড়া জাগিয়েছে তা।
দ্য সেন্ট্রাম মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত একটি ভিডিওর তথ্যসূত্র অনুসারে দ্য ইসলামিক ইনফরমেশন.কমের ওয়েবসাইটে প্রকাশিত এ প্রতিবেদনে ইসরাইলসহ পৃথিবীর বেশ কিছু দেশের বেশ কিছু অঞ্চলের ইহুদি নারীদের বোরকা পরিধানের চিত্র ও ভিডিও ফুটেজ তুলে ধরা হয়।
প্রতিদেনটিতে বলা হয়, ইহুদি হয়েও মুসলিম নারীদের মতো তারা কেন বোরকা পরছেন? একজন ইহুদি নারীকে এমন প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, পুরুষদের থেকে নিজেদের সতিত্ব রক্ষা করতে এবং নিজেকে পূতপবিত্র ও নিরাপদ রাখতেই তারা এমনভাবে বোরকা পরছেন। তিনি আরও বলেন, বোরকা এমন একটি পোশাক; যা মুসলিম বিশ্বের বেশিরভাগ নারীরা পরিধান করেন এবং এই পোশাক তাদেরকে নিরাপত্তা দেয়। নিজেদের নিরাপত্তার কথা ভেবেই মুসলিমদের এ পোশাক গ্রহণ করেছেন বলে জানান সে নারী।
সম্ভ্রম রক্ষার্থে হোক কিংবা হোক নিরাপত্তার স্বার্থে- ইসলাম প্রদত্ত পর্দার বিধানের পোশাক বোরকাকে এভাবে গ্রহণ করার বিষয়টিকে ইতিবাহক হিসেবেই দেখছেন বিশ্বের বিখ্যাত মুসলিম স্কলাররা। তারা বলছেন, শুধু ইসলাম প্রদত্ত পোশাকই নয়; ইসলামের সব বিধানই মানুষের নিরাপত্তা ও অধিকারকে সুনিশ্চিত করেছে। বোরকার মতো ইসলামের বিধানের সৌন্দর্যেও একদিন আলোকিত হবে গোটা বিশ্বসমাজ- এমনটাই প্রত্যাশা রইলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মদ কাজী শাকিল আহম্মেদ ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১:১০ পিএম says : 0
আমি আশা করি,শুধু ইহুদি নারী নয় ভবিষ্যতে গোটা বিশ্বের অমুসলিমরা বুঝতে পারবে ইসলামের বিধিবিধান সত্যিই পৃথিবীতে শান্তি আনতে পারে।আর তারা যেন ইসলামের ছায়ার তলে আসতে পারে।তাই আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ যেন তাদেরকে সুবুদ্ধি দেন।আমীন...
Total Reply(0)
Tangilur Rahman ২৬ এপ্রিল, ২০২১, ১:৪৫ পিএম says : 0
আলহামদুলিল্লাহ। ইসলামের প্রত্যেকটা বিধানই আল্লাহতালার নিয়ামত। যা মানুষকে সঠিক পথে পরিচালনা করতে এবং নিরাপত্তা দিতে সহায়তা করে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন