ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভরিতে স্বর্ণের দাম বাড়ল ২৪৪৯ টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৪ এএম

ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে দেশের বাজারে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে বেড়ে ৭৬ হাজার ৪৫৮ টাকায় দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে নতুন দর কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে মার্কিন ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ কারণে বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয়েছে।

সংগঠনটির তথ্য অনুযায়ী, শুক্রবার থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৬ হাজার ৫৫৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৭ টাকা। ২১ ক্যারেটের সোনার ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৪ হাজার ৫৬০ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি ৫৪ হাজার ২৩৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন