শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মোংলায় বৃষ্টি হচ্ছে

মোংলা প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৪ এএম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মোংলা বন্দরে স্থানীয় ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলে আবহাওয়া অফিস। লঘুচাপের ফলে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকা ও বন্দরসমুহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়। সাগরের লঘুচাপের কারণে বন্দরসহ সুন্দরবন উপকূলীয় এলাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।

সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার পর সোমবার ভোর রাত থেকে আজও এখানে থেমে থেমে হালকা আবার কখনও একটানা ভারী বৃষ্টিপাত হচ্ছে। সকাল থেকেই মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। শহরতলীর অনেক নিম্নাঞ্চলে বৃষ্টির পানি নামতে না পেরে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বসবাসকারী এসব এলাকার মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এদিকে বন্দর কর্তৃপক্ষ বলছে, মোংলা সমুদ্র বন্দরে সার, ক্লিংকার, কয়লা, পাথর ও মেশিনারিজসহ বেশ কয়েকটি বানিজ্যিক জাহাজ পন্য খালাসের অপেক্ষায় রয়েছে । লঘু চাপের প্রভাবে টানা বৃষ্টির দরুণ মোংলা বন্দরে অবস্থানরত পন্যবাহী ১১টি বাণিজ্যিক জাহাজ থেকে পণ্য খালাস-বোঝাইয়ের কাজ ব্যাহত হচ্ছে।

বন্দরের পশুর চ্যানেলসহ সুন্দরবনে বিভিন্ন নদ-নদীতে হালকা থেকে মাঝারী ঢেউ হচ্ছে। মাছ ধরার সকল ট্রলার ও নৌকা সমুহকে উপকুলের কাছাকাছি থেকে নিরাপদে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। তবে সুন্দরবনের অভ্যান্তরে মাছ ধরার জেলেরা লঘুচাপ সৃষ্টি হওয়ার পর থেকেই অফিস সংলগ্ন নিরাপদ খালগুলোতে আশ্রায় নিয়ে চলাচল করছে বলেও জানায় চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ এনামুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন