শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘আল্লামা আহমদ শফী ছিলেন মহাজাগরণের প্রতীক’

আসলাম পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:১৬ এএম

হাটহাজারী ওলামা পরিষদের উদ্যোগে শায়খুল ইসলাম আলামা শাহ্ আহমদ শফী (রহ.) এর জীবন, কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে হেফাজত মহাসচিব, হাটহাজারী মাদরাসার শিক্ষা পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মহান আল্লাহ যুগে যুগে প্রিয় বান্দাদের মাধ্যমে ইসলাম ও মুসলমানদের ব্যাপক খেদমত আঞ্জাম দিয়ে থাকেন।
আল্লামা শাহ্ আহমদ শফী বাংলাদেশে ভ্রান্ত মতবাদ ও অনৈসলামিক কার্যকলাপের বিরুদ্ধে বলিষ্ঠ ভ‚মিকা রেখে গেছেন। ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদের আগ্রাসী আস্ফালনের বিরুদ্ধে এদেশের আলেম সমাজ ও তাওহিদী জনতাকে নিয়ে ইতিহাসের নজিরবিহীন গণআন্দোলনের ডাক দিয়েছিলেন। যা ছিলো এক মহাজাগরণ। প্রধান অতিথির বক্তব্যে হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আলামা শাহ্ মুহিব্বুলাহ বাবুনগরী বলেন, ইলমে হাদীস ও মাদরাসা শিক্ষার প্রচার-প্রসারে ব্রত থাকার পাশাপাশি ইসলাহী বয়ান, তাসাওফ এবং সুলুকের লাইনেও আল্লামা শাহ্ আহমদ শফী বহু খেদমত করে গেছেন।
শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক বলেন, ইসলাম প্রচার-প্রসারে তার অবদানের কথা আগামী কয়েক শতাব্দি মানুষ মনে রাখবে। হাদীসের মসনদ থেকে ময়দানে নেমে শিরক, বিদআত ও নাস্তিক-মুরতাদসহ সকল অপশক্তি বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়ে তিনি বিশ্বনেতায় পরিণত হয়েছেন। ওলামা পরিষদের সহসভাপতি মাওলানা মোহাম্মদ শফির সভাপতিত্বে ও সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মাওলানা নাছির উদ্দীন মুনীর, যুগ্ম সম্পাদক মাওলানা মীর ইদরীস, যুগ্ম সম্পাদক মাওলানা মো. জাহাঙ্গীর আলম মেহেদীর যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন