ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘ভোগান্তি এবং দালালদের দৌরাত্ম্য বন্ধে ই-পাসপোট’

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

ই-পাসপোর্ট বিষয়ে খুলনার স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা গতকাল সোমবার খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন এবং বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস মতবিনিময় সভার আয়োজন করে।
মতবিনিময় সভায় জুম অ্যাপে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ই-পাসপোর্ট নতুন মাত্রা যুক্ত করবে। সাধারণ মানুষের ভোগান্তি কমাতে এবং দালালদের দৌরাত্ম্য বন্ধে ই-পাসপোর্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. তৌফিকুল ইসলাম খান, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম। এছাড়া অনলাইনে জুমে অ্যাপে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা যুক্ত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, িি.িবঢ়ধংংঢ়ড়ৎঃ.মড়া.নফ এ ওয়েব সাইটে প্রবেশ করে একজন গ্রাহক ঘরে বসে কোন রকম ঝামেলা ছাড়াই আবেদন করতে পারবেন। ই-পাসপোর্টে আবেদনকারী নিজেই আবেদন ফরম পূরণ এবং সাবমিট করবেন ফলে এ পদ্ধতিতে আবেদনপত্র ভুল হওয়ার শঙ্কা থাকবে না । আবেদনকারী নির্ধারিত পাঁচটি ব্যাংক ছাড়াও ঘরে বসে মোবাইল ব্যাকিংয়ের মাধ্যমে টাকা জমা দিতে পারবেন। এটি ছবি প্রদান ও সত্যয়নের ঝামেলামুক্ত, মোবাইল এসএমএস এবং অনলাইন ট্রাকিং সুবিধা রয়েছে। ই-পাসপোর্ট বহুসংখ্যক সিকিউটি ফিচার সম্বলিত একটি বিশ^মানের পাসপোর্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন