শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২৯ দিন পর মুক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

মাদক মামলায় জামিন পেলেন রিয়া চক্রবর্তী। গতকাল বুধবার সকালে মুম্বাই হাইকোর্টে বাঙালি অভিনেত্রীর জামিন মঞ্জুর হয়েছে। তবে রিয়ার ভাই শৌভিকের আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।
গত মঙ্গলবার নিম্ন আদালত তাদের বিচার বিভাগীয় হেফাজতের মেয়াদ ২০ অক্টোবর পর্যন্ত বাড়ানোর নির্দেশ দিয়েছিল। তাই আপাতত হেফাজতেই থাকতে হবে শৌভিককে।

ভারতীয় গণমাধ্যম জানায়, ১ লাখ রুপি জামানতে অভিনেত্রীর জামিন মঞ্জুর হয়। আদালত জানিয়েছেন, আগামী ১০ দিন নিকটবর্তী থানায় হাজিরা দিতে হবে তাকে। নিজের পাসপোর্টও জমা রাখতে হবে থানায়। পুলিশের অনুমতি ছাড়া বৃহত্তর মুম্বাইয়ের বাইরে যেতে পারবেন না তিনি। বিদেশ যেতে গেলেও আদালতের অনুমতি নিতে হবে।

অভিনেত্রীর আইনজীবী সতীশ মানশিন্ডে বলেন, ‘আদালতের সিদ্ধান্তে খুশি আমরা। সত্যের জয় হয়েছে। প্রকৃত ঘটনাকেই মেনে নিয়েছেন আদালত। আইন মেনেই সিদ্ধান্ত নিয়েছেন বিচারপতি সারং ভি কোতোয়াল।’
সতীশ মানশিন্ডে বলেন, ‘আইনি প্রক্রিয়ার বাইরে গিয়ে বিনা যুক্তিতে গ্রেফতার করা হয়েছিল রিয়াকে। বিনা যুক্তিতে এতদিন হেফাজতে রাখা হয়েছিল তাকে। তিনটি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-কে দিয়ে রিয়াকে হেনস্তা করা হয়েছে। এবার তা শেষ হওয়া দরকার। আমরা সত্য বের করে আনতে প্রতিশ্রুতিবদ্ধ।’

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে মাদক যোগ সামনে আসে। গত ৮ সেপ্টেম্বর তার বান্ধবী রিয়াকে গ্রেফতার করে এনসিবি। বলা হয়, রিয়াই সুশান্তের জন্য মাদক জোগাড় করতেন। মাদক চক্রের একজন সক্রিয় সদস্য ছিলেন রিয়া। সুশান্তর জন্য কেনা মাদকের টাকাও মেটাতেন তিনি। সূত্র : ইন্ডিয়া টুডে/এবিপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন