শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সোনারগাঁয়ে অর্ধ কোটি টাকার আইস ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১০:২০ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অর্ধ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ আইস ও ইয়াবার চালানসহ মো. হোসেন (৩২) ও আবু হানিফ (৩৫) নামে দুই মাদক পাচারকারিকে আটক করেছে পুলিশ।

গতকাল শনিবার (১৯ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে উপজেলার মেঘনা টোলপ্লাজা এলাকায় পুলিশের বসানো চেকপোস্টে একটি ট্রাক তল্লাশি করে মাদকের চালানসহ তাদের আটক করা হয়। পরে মাদকবাহী ট্রাকসহ ১১ হাজার ৮০০ পিছ ইয়াবা ও ৩০ গ্রাম আইস জব্দ করে পুলিশ।

আটককৃত মো. হোসেনের বাড়ি চাঁদপুর জেলায়। তিনি দীর্ঘদিন যাবত পণ্য পরিবহনের আড়ালে মাদক পাচারের কাজে জড়িত রয়েছেন। আবু হানিফ তার সহযোগি হিসেবে কাজ করেন।

অভিযানের নেতৃত্ব দেয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) শেখ বিল্লাল হোসেন জানান, উদ্ধারকৃত আইস ও ইয়াবার আনুমানিক মূল্য অর্ধ কোটি টাকা। ট্রাকটিতে আলুর বীজ সরবরাহের আড়ালে মাদকের এই চালানটি চট্টগ্রাম থেকে মুন্সীগঞ্জের লৌহজংয়ের উদ্দেশ্যে পাচার করা হচ্ছিল।

তিনি আরও জানান, যেহেতু বাংলাদেশে মাদক কারবারিরা আইস তৈরি করতে পারে না, তাই প্রাথমিকভাবে ধারণা করছি, মাদকের চালানটি মিয়ানমার থেকে সমুদ্রপথে অথবা সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করানো হয়। এই মাদকের সাথে আর কারা জড়িত আছে তা তদন্ত করা হচ্ছে।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমির খসরু জানান, আটককৃতদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তারা সংঘবদ্ধ মাদক পাচারকারি চক্রের সদস্য।
তিনি আরও বলেন, মাদকের এই চালানের মূল হোতা আনোয়ার নামে এক ব্যক্তি। এই চালানটি তার বুঝে নেয়ার কথা ছিল। তাকেসহ মাদকের অর্থের যোগানদাতাকে আটকের চেষ্টা চলছে।

এছাড়া এই আইস ও ইয়াবা বাংলাদেশের কোনো দুর্গম এলাকায় তৈরি করা হয়েছে নাকি অন্য কোনো দেশ থেকে আনা হয়েছে সে বিষয়টিও আমরা খতিয়ে দেখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন