ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসবে অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন

ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসবে অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম


আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে অক্সফোর্ডের আবিষ্কৃত করোনাভাইরাসের তিন কোটি ভ্যাকসিন দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান। তিনি বলেন, এজন্য কয়েকশ’ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। একই সঙ্গে করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে সরকার।

তিনি গতকাল কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কিশোরগঞ্জ জেলা ও সদর উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় সারাদেশে ৩০ হাজার সরকারি চিকিৎসকসহ ৮৭ হাজার চিকিৎসক কাজ করে যাচ্ছেন। এছাড়া সরকারের গৃহীত আরো বিভিন্ন কার্যক্রমের কারণে করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশ্বের অনেক দেশের তুলনায় ভালো অবস্থানে আছে।

তিনি বলেন, দেশের স্বাস্থ্য সেবাকে মানুষের ঘরে ঘরে নিয়ে যাওয়ার জন্য সরকার দৃঢ় প্রতিজ্ঞ। পাশাপাশি এদেশের স্বাস্থ্যখাতকে অনিয়ম ও দুর্নীতি থেকে মুক্তির লক্ষ্যে কাজ করছে সরকার। স্বাস্থ্যখাতে ৫৪ হাজার কোটি টাকার কাজ হচ্ছে। আশা করছি স্বাস্থ্যখাত অনেক দূর এগিয়ে যাবে। একজন ড্রাইভারের যদি ২৩টি ফ্ল্যাট থাকে। এর চেয়ে দুর্ভাগ্য আর কি হতে পারে! এরা কোভিড-১৯ এর চেয়েও ভয়াবহ। তিনি দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সততার সাথে সরকারি কর্মকর্তা-কর্মচারিসহ সবাইকে দায়িত্ব পালন করার আহবান জানান। অন্যথায় কাঙ্খিত লক্ষ্যে পৌঁছা সম্ভব হবে না।
তিনি আরো বলেন, স্বাস্থ্য ক্যাডারকে শক্তিশালী করা হবে। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে মেধাবীদের পদোন্নতির ব্যবস্থা নেয়া হচ্ছে। অন্য কোনো ক্যাডার সার্ভিস থেকে স্বাস্থ্য ক্যাডার পেছনে পড়ে থাকবে না। সে লক্ষ্যে কাজ করা হচ্ছে।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. সজল কুমার সাহা এবং মেডিকেল কলেজের দায়িত্বপ্রাপ্ত পরিচালক ডা. হেলাল উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন