ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

অপরাধী যেই হোক শাস্তি পেতেই হবে : সাংবাদিকদের তাজুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ, সংবিধান ভিত্তিতে পরিচালিত। প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে খুব গুরুত্বের সহিত আইনের শাসনকে বিশ্বাস করেন। অপরাধীর পরিচয় যাই হোক না কেন? অপরাধ কাজ করলে তাকে শাস্তি পেতেই হবে। অপরাধী কোন দলের, কোন পদবিধারী এটা বিবেচনায় আনা হবে না। গতকাল মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। মন্ত্রী বলেন, আপনারা যে কাউন্সিলরের কথা জানতে চাচ্ছেন তার অভিযোগটা আমাদের কাছে নথিভুক্ত হয়েছে। আমরা প্রসেস করছি। ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে আইনানুযায়ী মঙ্গলবারই কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হবে। আইনে যেভাবে আছে সাময়িকভাবে বরখাস্ত করার পড়ে তার বিষয়টি পূর্ণাঙ্গ তদন্ত করে বা সম্পূর্ণ প্রক্রিয়া শেষে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।

তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেক কাউন্সিলরের বিরুদ্ধে এ ধরনের অনেক অভিযোগ রয়েছে, হাজী সেলিমের ছেলের বিরুদ্ধেও রয়েছে।

তাজুল ইসলাম বলেন, এরফানের বিরুদ্ধে মামলা হয়েছে এবং কোর্ট থেকে রায়ও হয়েছে। যেহেতু বিচারাধীন একটি বিষয় আমরা কোর্টের রায়টাকে আমলে নিয়ে আমাদের পরবর্তী পদক্ষেপগুলো নিতে হবে। এখন আমরা শুধু আইনগত কী কী করার আছে সেটুকু করতে পারবো এবং করবো। সেটা হলো সাময়িকভাবে বরখাস্ত করা। এরপর পরবর্তী প্রক্রিয়া শুরু হবে। একজন ব্যক্তি যখন সাময়িক বরখাস্ত হয় আমার মনে হয় এটা একটা বড় শাস্তি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন