শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

না ফেরার দেশে চলে গেলেন হলিউডের ‘জেমস বন্ড’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৯:১১ পিএম | আপডেট : ৯:১১ পিএম, ৩১ অক্টোবর, ২০২০

বছরের শুরু থেকেই খারাপ সময় পার করছে গোটা বিশ্ব। মহামারি করোনা ভাইরাসের কারণে এখন স্থবির বিশ্ব। আবার এই সময়ের মধ্যেই বিভিন্ন দেশের সিনেমা অঙ্গনে হচ্ছে তারকা পতন। আর এবার হলিউডে নক্ষত্র পতন হল। হলিউডের প্রথম ‘জেমস বন্ড’ শন কনারি আর নেই। মৃত্যুকালে স্কটিশ এ অভিনেতার বয়স হয়েছিল ৯০ বছর।

বিশ্ব পরিচিত এই অভিনেতা দীর্ঘদিন ধরেই বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যার দিকে বাহামা দ্বীপপুঞ্জে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শন কনারি মাত্র ১৬ বছর বয়সে যোগ দেন সেনাবাহিনীতে। স্বাস্থ্য অবনতির কারণে তাকে মাত্র তিন বছরের মধ্যেই ফিরে আসতে হয়। তারপর কখনো দুধ দেয়ার কাজ আবার কখনো ব্যাক স্টেজে ছোটখাটো কাজ করেছেন।

প্রথম অভিনয়ের সুযোগ পান ১৯৫৭ সালে। ছবির নাম ছিল ‘রোড ব্যাক’। তবে এর প্রায় পাঁচ বছর পরই 007 রূপে পর্দায় আত্মপ্রকাশ করেন শন কনারি। তারপর আর ফিরে তাকাতে হয়নি এই অভিনেতাকে।

১৯৬২ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত দাপিয়ে বেরিয়েছেন ‘জেমস বন্ড’র ভূমিকায়। এ ভূমিকায় ৭টি ছবি করেছেন তিনি। ডক্টর নো থেকে ইউ অনলি লিভ টোয়াইস, ডায়মন্ডস আর ফরেভার এবং নেভার সে নেভার এগেইনের মতো ছবিতেও দেখা গিয়েছে তাকে। তবে পরবর্তীতে ১৯৮৭ সালে ব্রায়ান ডি পালমার পরিচালনায় পর্দায় ফিরেন একজন আইরিশ পুলিশ হয়ে। এ সময় তার সহ-অভিনেতা চরিত্রের ভূমিকা বেশ তাক লাগিয়ে দিয়েছিল সিনেমা প্রেমীদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন