মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

প্রথম দিন থেকেই করোনা নিয়ন্ত্রণের কাজ, ঘোষণা বাইডেনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৩:৫৩ পিএম

ক্ষমতায় এলে প্রথম দিন থেকেই যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে কাজ শুরু করে দেবেন। শনিবার এই কথা জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে থাকা ডেমোক্র্যাট নেতা জো বাইডেন।

এই মুহূর্তে গোটা বিশ্বে করোনার সংক্রমণের যে ছবি, তার মধ্যে আমেরিকার পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। এমন পরিস্থিতির মধ্যেও করোনা নিয়ন্ত্রণে কোনও তৎপরতা দেখাননি বলে বার বারই অভিযোগ উঠেছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। বিরোধীরা এই বিষয়টিকে নিয়ে এ বারের নির্বাচনে জোর প্রচারও চালিয়েছেন। এই অবস্থাতেই বাইডেন জানিয়ে রাখলেন যে, ক্ষমতায় এলে দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টার কসুর করবেন না। তিনি বলেন, ‘সবাইকে জানাচ্ছি, প্রথম দিন থেকেই এই মহামারি নিয়ন্ত্রণের কাজ শুরু করব।’

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে কাঁটায় কাঁটায় টক্কর চলছে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের মধ্যে। যদিও ফলাফলের প্রবণতা বলছে ট্রাম্পের তুলনায় খানিকটা এগিয়ে বাইডেন। এ বারের নির্বাচনের অন্যতম প্রধান ইস্যু ছিল দেশে করোনাভাইরাস পরিস্থিতি। সেই ইস্যু থেকে পিছিয়ে আসার কোনও প্রশ্নই নেই বলে ইঙ্গিত দিয়েছেন বাইডেন। আমেরিকায় মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি। মৃত্যু হয়েছে ২ লক্ষ ৩৬ হাজার মানুষের। দেশে করোনার সংক্রমণ যখন শীর্ষে পৌঁছেছিল, সে সময়ও লকডাউনের পথে হাঁটেনি ট্রাম্প প্রশাসন। বিশেষজ্ঞরা বার বার সতর্ক করা সত্ত্বেও সে কথা কানে তোলেননি তিনি। ফলে হুহু করে সংক্রমণ বেড়েছে। বেড়েছে মৃত্যুও। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ট্রাম্পের এই উদাসিন মনোভাবই প্রতিফলিত হচ্ছে ভোটবাক্সে। সূত্র: সিএনবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন