ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পদত্যাগকারী প্রতিরক্ষামন্ত্রী এসপারকে বরখাস্ত করলেন ডোনাল্ড ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১০:২৭ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার মন্ত্রিসভার পদত্যাগকারী প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারকে বরখাস্ত করেছেন। ট্রাম্প এক টুইটার পোস্টে প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্তের খবর ঘোষণা করেন। তবে এসপারকে বরখাস্ত করার কোনো কারণ তিনি জানানি।

এমন সময় মার্কিন প্রেসিডেন্ট তার প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্ত করলেন যখন গত সপ্তাহে মার্ক এসপার হোয়াইট হাউজে পদত্যাগপত্র পাঠিয়ে পেন্টাগনের দায়িত্ব থেকে নিজেই অব্যাহতি নিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট আরেক টুইটার বার্তায় ক্রিস্টোফার মিলারকে ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দেয়ার ঘোষণা দিয়েছেন। তিনি লিখেছেন, ক্রিস্টোফার মিলার হচ্ছেন সন্ত্রাসবাদ বিরোধী যুদ্ধ সংক্রান্ত ন্যাশনাল সেন্টারের পরিচালক এবং তিনি একজন সম্মানিত ব্যক্তি।

ট্রাম্পের এই বরখাস্ত ও নিয়োগের ঘটনায় বোঝা যায়, ক্রিস্টোফার মিলারকে ট্রাম্প সরকারের বাকি দুই মাস ভারপ্রাপ্ত মন্ত্রীর পদ নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। কারণ, পূর্ণ মন্ত্রী হওয়ার জন্য তাকে নিয়োগ দেয়ার বিষয়টি নিয়ে সিনেটে ভোটাভুটি হতে হবে। তবে ট্রাম্প মাত্র দুই মাসের জন্য নবনিযুক্ত প্রতিরক্ষামন্ত্রীকে সিনেটে পাঠাবেন না বলেই পর্যবেক্ষকরা মনে করছেন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন