ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে ৭২ ঘন্টায় আরো ১০৩ আক্রান্তের পাশাপাশি একজনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৩:২৫ পিএম

দক্ষিণাঞ্চলে শুক্রবার সকালের পূর্ববর্তী ৭২ ঘন্টায় করোনা সংক্রমণে আরো ১০৩ আক্রান্তের পাশাপাশি মৃত্যু হয়েছে একজনের। যারমধ্যে বরিশাল জেলায় আক্রান্ত ৬১ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা ৫০। এ সময়ে দক্ষিণাঞ্চলে যে একজন মারা গেছেন তাও বরিশাল মহানগরীর ২২নম্বর ওয়ার্ডের টিটিসি সংলগ্ন সিএন্ডবি রোডে। ষাট বছর বয়স্ক ক্যান্সার আক্রান্ত এক ব্যাক্তি শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা পজিটিভ সনাক্ত হবার পরে করোনা ওয়ার্ডে মারা যান। এ নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় এ পর্যন্ত ৯ হাজার ৩৩৬ জন আক্রান্ত ও ১৮০ জনের মৃত্যু কথা বলা হল। যারমধ্যে চলতি মাসের প্রথম ১৩ দিনেই ৪২৭ জন আক্রান্ত ও ৩ জনের মৃত্যু হল। আক্রান্তের এ সংখ্যা গত মাসের একই সময়ের দ্বিগুনেরও বেশী। গত মাসের এ সময়ে দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ছিল ২১৩। তবে মৃতের সংখ্যা ৩ জনই ছিল।

গত তিন দিনে দক্ষিণাঞ্চলে আরো ৫০ জন সহ সর্বমোট ৮ হাজার ৬০৪ জনের সুস্থ হবার কথা জানিয়েছে স্বাস্থ্য দপ্তর। সুস্থতার এ হার গত কয়েক দিনে প্রায় ১% হ্রাস পেয়ে এখন ৯২.৬০%-এর মত।

দক্ষিণাঞ্চলের দুটি পিসিআর ল্যাবে এখনো নমুনা পরিক্ষার সংখ্যা ২ শর নিচে। আর আক্রান্তের হার ১৭%-এর অনেক বেশী। মৃত্যু হারও প্রায় ২%। এখনো দক্ষিণাঞ্চলে আক্রান্ত ও মৃতের তলিকার শীর্ষে বরিশাল মহানগরীই। শুক্রবার সকালের পূর্ববর্তি ৭২ ঘন্টায় বরিশাল জেলায় মোট আক্রান্ত ৬১ জনের মধ্যে ৫০ জনই এ মহানগরীতে। এ পর্যন্ত বরিশাল জেলায় আক্রান্ত ৪,০৯৫ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা ৩ হাজার অনেক বেশী। আর জেলায় এ পর্যন্ত যে ৭৪ জনের মৃত্যু হয়েছে তারও প্রায় ৪০ জন এ মহানগরীতে। অথচ গোটা বিভাগের জনসংখ্যার মাত্র ৬% মানুষের বাস এ নগরীতে।

গত ৭২ ঘন্টায় পটুয়াখালীতে আরো ৮ জন সহ মোট ১,৫৬২ জনের আক্রান্তের কথা বলা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর থেকে। এ জেলাটিতে এ পর্যন্ত মারা গেছেন ৩৮ জন। ভোলা ও বরগুনাতে শুক্রবার সকালের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় নতুন ১৩ জন করে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ভোলাতে বৃহস্পতিবারেই আক্রান্তের সংখ্যা ছিল ৭। জেলাটিতে এ পর্যন্ত মোট ৮৪০ জন আক্রান্তের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে বুধবারে ৬ জন আক্রান্ত হয়। জেলাটিতে এ পর্যন্ত ৯৬৫ জন আক্রান্তের মধ্যে ২০ জনের মৃত্যু হয়েছে।
তবে পিরোজপুরে গত ৪৮ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিল যথেষ্ঠ কম। জেলাটিতে বুধ ও বৃহস্পতিবার কোন আক্রান্ত ছিলনা শুক্রবারে মাত্র ১ জনের দেহে করেনা পজিটিভ সনাক্ত হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। তবে জেলাটিতে এ পর্যন্ত মোট ১,১২১ জন আক্রান্তের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। ঝালকাঠীতেও গত ৪৮ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা কম ছিল। এসময়ে জেলাটিতে ৫ জন আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এ জেলায় আক্রান্তের সংখ্যা ছিল শূণ্য। শুক্রবার সকাল পর্যন্ত ঝালকাঠীতে মোট ৭৫৩ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যুর কথা জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন