ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শ্রীনগরে ফ্রান্স সরকার কর্তৃক বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

শ্রীনগর(মুন্সিগঞ্জে)প্রতিনিধি | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৪:২০ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে উত্তর বালাসুর ধর্ম প্রাণ মুসলমানদের উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার জুমার নামাজের পর শ্রীনগরের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মুসল্লী মিছিল নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন করেন।এ সময় তাদের রাসুল প্রেমের বিভিন্ন স্লোগানে এবং ফ্রান্স বিরোধী স্লোগানে চারিদিক মুখরিত হয়ে উঠে।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন মাওলানা মুহসিন উদ্দিন (হাজী মকবুল ) । মানববন্ধন পরিচালনা করেন মাওলানা আবুল কালাম আজাদ
উক্ত মানববন্ধনে আলোচনা পেশ করেন জনাব আবুল কালাম শিকদার, মোহাম্মদ আতিকুর রহমান বতু মেম্বার, মাওলানা সাইফুল ইসলাম , হাফেজ মোহাম্মদ নুরুল হক, মুসলেহ উদ্দিন মৃধা,হাফেজ ইউসুফ জামিল, প্রমুখ।

মানব বন্ধনে বক্তারা বলেন ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্র আমাদের প্রাণাধিক প্রিয় নবীর ব্যাঙ্গচিত্র করে মুসলমানদের কলিজায় আঘাত করেছে।এ ধৃষ্টতার জন্য ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে অন্যথায় বাংলাদেশ সরকারকে তারা ফ্রান্সকে বয়কট করার আহবান জানান। এসময় বক্তারা বাংলাদেশ সরকারের দৃ্স্টি আকর্ষণ করে বলেন বাংলাদেশের জনগনের নব্বই ভাগ ই মুসলিম। এদেশের সরকার কেনো ফ্রান্স সরকারের জন্য মুসলিমদের পক্ষে প্রতিবাদ বক্তব্য দিচ্ছেনা। এসময় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ফ্রান্স ক্ষমা না চাইলে আপনি তাদের দূতাবাসকে বাংলাদেশ থেকে নিষিদ্ধ করুন। অন্যথায় বাংলাদেশের মুসলিম জনগন আপনার ইমান নিয়ে প্রশ্ন তুলবে। বক্তারা আরও বলেন ফ্রান্স সরকারের কিছু প্রেতাত্তা আমার সোনার বাংলায়ও আছে। এ সকল নাস্তিকেরা দেশে ঘাপটি মেরে আছেন, তারা সময় সুযোগ পেলেই ইসলাম ও ইসলামি সংস্কৃতির বিভিন্ন বিষয় নিয়ে কটুক্তি করে থাকে। এ সকল অপরাধের শাস্তি নির্ধারন করে আইন প্রনয়ণ করার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন