ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শিক্ষাদিক্ষা

রাবি’র সাংবাদিক বাপ্পির নিঃশর্ত মুক্তির দাবিতে জাককানইবিসাস এর বিবৃতি

জাককানইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৯:১০ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৭ ধারায় দায়েরকৃত মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রায়হান বাপ্পিকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস)।

রবিবার (১৫ই নভেম্বর) জাককানইবিসাস সভাপতি বদরুল আলম বিপুল ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রনি
এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা জানান, সত্য সংবাদ প্রকাশের কারণে ক্যাম্পাস সাংবাদিককে গ্রেফতার ও কারাগারে পাঠানোর কারণে আমরা মর্মাহত। এটি দেশের ক্যাম্পাস সাংবাদিকদের জন্য হুমকি স্বরুপ। দেশের ইতিহাসে প্রথম কোন ক্যাম্পাস সাংবাদিককে সত্য তুলে ধরার কারণে গ্রেফতার করা হল। এর মাধ্যমে সাংবাদিকতার ইতিহাসে কালো অধ্যায় রচিত হয়েছে। জাককানইবিসাস এর পক্ষ থেকে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা আরও বলেন, ক্যাম্পাসে সাংবাদিকতা করতে গিয়ে যদি সাংবাদিকরা হামলা ও মামলার শিকার হয় তবে মুক্ত সাংবাদিকতার পথ রুদ্ধ হয়ে যাবে। তাই মুক্ত সাংবাদিকতার পথকে আরও সুগম করতে দ্রুত সময়ের মধ্যে মানিক রায়হান বাপ্পির নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর সন্ধ্যায় চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের নিজ বাসা থেকে সাংবাদিক মানিক রায়হান বাপ্পিকে গ্রেফতার করা হয়। পরে ১৪ নভেম্বর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন