বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৭:২৪ পিএম

সারা দেশের মত দক্ষিণাঞ্চলেও ‘মুজিব বর্ষের প্রতিশ্রুতিÑসেবা, ত্যাগ ও অগ্রগতি’ স্লোগান নিয়ে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপিত হচ্ছে। বৃহস্পতিবার এ উপলক্ষ্যে বরিশাল সদর ফায়ার স্টেশন প্রাঙ্গণে একঅনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। ফায়ার সার্ভিস সিভিল ও সিভিল ডিফেন্সের বরিশঅল অঞ্চলের উপ-পরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফায়ার সার্ভিস সিভিল ও সিভিল ডিফেন্স সহকারী পরিচালক ফারুক আহমেদ ও আক্তারুজ্জামান।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিরা জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন। প্রধান অতিথি সহ বিশেষ অতিবৃন্দ বেলুন ফেস্টুন উড়িয়ে ও কেক কেটে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ ফায়ার সার্ভিসের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ফায়ার সার্ভিসের গাড়ি বহর নিয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মহড়া অনুষ্ঠিত হয়।
এদিকে কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সেবা পদক পাচ্ছেন বরিশাল ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার। ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে তাকে এ বিশেষ সম্মাননা সেবা পদক প্রদান করা হবে। কর্মক্ষেত্রে সেবা মূলক কাজের পাশাপাশি সকল ক্ষেত্রে দক্ষতার স্বাক্ষর রাখায় বরিশাল বিভাগের মধ্যে এক মাত্র তিনিই সেরা সেবা পদকের জন্য মনোনীত হয়েছেন বরে জানা গেছে।
বরিশাল ছাড়াও পটুয়াখালী, ভোলা, পিরোজপুর,বরগুনা ও ঝালকাঠীতেও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপিত হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন