ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাইডেন-হ্যারিসের জয়, পেনসিলভেনিয়ার সরকারি ফল ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৮:৩৭ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সরকারিভাবে আরও একটি রাজ্যের ফল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ সময় মঙ্গলবার মধ্যরাতে স্থানীয় সময় স্থানীয় সময় দুপুর ১২টার কিছু পর ব্যাটলগ্রাউন্ড পেনসিলভেনিয়ার প্রেসিডেন্সিয়াল ভোটের সরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। পেনসিলভেনিয়ার মোট ৬৭ কাউন্টির ভোটের ফলাফল পাওয়ার পর পেনসিলভেনিয়ার সেক্রেটারি অব স্টেট ক্যাথি বুকওভার আনুষ্ঠানিক ভাবে তা স্বাক্ষর করে রাজ্যের গভর্নর টম উলফের কাছে সত্যায়নের জন্য পাঠান।

গভর্নর উলফ সাথে সাথে সার্টিফিকেশন সত্যায়িত করে ফেডারেল সরকারের কাছে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিস পেনসিলভেনিয়ায় জয়লাভ করেছেন মর্মে সার্টিফিকেশন দাখিল করেন।ফলে ডেমোক্রাট জোসেফ বাইডেন পেনসিলভেনিয়ার ২০টি ইলেক্টোরাল ভোট সরকারি ভাবে লাভ করলেন।
এরমধ্য দিয়ে পুনরায় ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখা প্রেসিডেন্ট ট্রাম্পের সকল পথ রুদ্ধ হয়ে আসল।

পেনসিলভেনিয়ার সার্টিফিকেশন ইস্যু করার মধ্যদিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন সরকারিভাবে এপর্যন্ত ৯টি রাজ্যের ৯১টি ইলেক্টোরাল ভোট পেলেন।

প্রেসিডেন্ট ট্রাম্প এপর্যন্ত ১২টি রাজ্যের ১শ ৫টি ইলেক্টোরাল ভোট পেয়েছেন সরকারি হিসেবে।
ব্যাটলগ্রাউন্ড রাজ্যগুলোর মধ্যে আরিজোনা ও উইসকনসিনের সার্টিফিকেশন ইস্যু বাকি রয়েছে।উইসকনসিনে এখন ট্রাম্প ক্যাম্পেইনের অনুরোধে ভোট পুনগণনা চলছে। এই সপ্তাহের মধ্যেই বাকী রাজ্যের সার্টিফিকেশন প্রক্রিয়া শেষ হতে পারে বলে আশা করা হচ্ছে।।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন