ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মহানগর

আমরা ভাস্কর্যের বিরুদ্ধে, কোনোভাবেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে নয়: মামুনুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৩:০১ পিএম | আপডেট : ৩:০৪ পিএম, ২৯ নভেম্বর, ২০২০

হেফাজতে ইসলামীর যুগ্ম-মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, দেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মুসলিম নেতা হিসেবে পরিপূর্ণ শ্রদ্ধা করি এবং তার রুহের মাগফেরাত কামনা করি। কখনো কোনোভাবেই এমন একজন মরহুম জাতীয় নেতার বিরুদ্ধাচারণ করি না, করা সমীচীনও মনে করি না। আবারো স্পষ্ট করে বলছি আমাদের বক্তব্য ভাস্কর্যের বিরুদ্ধে, কোনোভাবেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে নয়। ’

আজ রোববার (২৯ নভেম্বর) দুপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন। মামুনুল হক বলেন, কিছুদিন ধরে ঢাকার ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের ইস্যু নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছে শান্তিপ্রিয় তৌহিদী জনতা। স্বাভাবিকভাবেই ইসলামি দৃষ্টিকোণ থেকে মানুষ কিংবা প্রাণীর ভাস্কর্য নির্মাণ অনৈসলামিক সংস্কৃতি হওয়ায় আলেম সমাজ এর প্রতিবাদ করছে। সেই সূত্রে আমিও ভাস্কর্য তথা মূর্তি নির্মাণের বিরুদ্ধাচারণ করে আমার বক্তব্য তুলে ধরেছি। কিন্তু সুকৌশলে একটি মহল ভাস্কর্য নির্মাণের এই বিরোধিতাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরোধিতা বলে আখ্যায়িত করার চেষ্টা করছে। এ বিষয়ে আমার বক্তব্য দ্ব্যর্থহীন।

মামুনুল হক বলেন, বেশ কিছুদিন ধরে কিছু ভুল তথ্যের ভিত্তিতে আমাকে মাহফিল করতে বাধা দেওয়া হচ্ছে। সরকারদলীয় কিছু সংগঠন আমার বিরুদ্ধে আন্দোলন করছে। আমার রাজনৈতিক ও আদর্শিক অবস্থানসহ জাতির সামনে নিজের বক্তব্য তুলে ধরা জরুরি মনে করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
বিল্লাল ২৯ নভেম্বর, ২০২০, ৩:৪৪ পিএম says : 1
মাও,মামুনুল হক শাহেব ঠিকি বলেছেন
Total Reply(0)
জুবায়ের বিন আনছারী ২৯ নভেম্বর, ২০২০, ৭:২১ পিএম says : 0
আল্লামা মামুনুল হক সহ সকল উলামায়ে হক,এ কথা বলতে বাধ্য, কুরআন ও হাদিস এর দিকে তাকালে।সরকার এর উচিৎ ভাস্কর্য বানানো বন্ধ করা।
Total Reply(0)
Abu Nyeem ২৯ নভেম্বর, ২০২০, ৬:০৬ পিএম says : 0
আমরা যে দলই করিনা কেন, ইসলামের বিষয় আমাদের সবার এক হওয়া উচিত। আমরা জানি কিছু স্বার্থন্বেষী মহল ইসলাম কিছু দলের মধ্যে বিবেধ তৈরি করার চেষ্টা করছে। আমাদের উচিত সব কিছুর চেয়ে আগে ইসলামকে প্রাধান্য দেওয়া।
Total Reply(0)
AMIR ২৯ নভেম্বর, ২০২০, ৯:১৩ পিএম says : 0
Right
Total Reply(0)
Hm A Hasan ২৯ নভেম্বর, ২০২০, ৪:৩৪ পিএম says : 0
আওয়ামী ভায়েরা দয়া করে আপনারা উলামায়ে কেরামকে ভুল বুঝবেননা দিন শেষে আমরাই আপনাদের সুখ-দুঃখের সাথী।
Total Reply(0)
Hm A Hasan ২৯ নভেম্বর, ২০২০, ৪:৩৪ পিএম says : 0
আওয়ামী ভায়েরা দয়া করে আপনারা উলামায়ে কেরামকে ভুল বুঝবেননা দিন শেষে আমরাই আপনাদের সুখ-দুঃখের সাথী।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন