ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সহীহ আমল-আক্বীদা ছাড়া শান্তি-সমৃদ্ধি সম্ভব নয়

আখেরি মুনাজাত আজ বাদ জোহর মাহফিলের ছারছীনার পীর

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

আমীরে হিযবুল্লাহ ছারছীনা দরবার শরীফের পীর আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেন, বিশুদ্ধ আমল ও আক্বীদা ছাড়া মুসলিম জাতির সুখ, শান্তি, সমৃদ্ধি, উন্নতি ও অগ্রগতি সুদূর পরাহত। নেক আমল হতে হবে কুরআন সুন্নাহ মোতাবেক। নিজের মনগড়া আমলে অথবা মানবরচিত মতবাদের আলোকে জীবন পরিচালনার দ্বারা আল্লাহর সন্তুষ্টি ও ক্ষমা লাভ করা সম্ভব নয়। তাইতো হক্কানী আলেমরা কুরআন-সুন্নাহ মোতাবেক আমল করার জন্য ভক্ত মুরীদানদের আদেশ দিয়ে থাকেন। তারা ইখলাছ, একাগ্রতা ও নেক আমলের মাধ্যমে আল্লাহমূখী জীবন গঠন করার জন্য উদ্বুদ্ধ করে থাকেন। 

গতকাল ছারছীনা দরবার শরীফের ১৩০তম মাহফিলের দ্বিতীয় দিনে পীর সাহেব এসব কথা বলেন। পীর ছাহেব বলেন, ১৮৯১ সাল থেকে আরম্ভ হয়ে অত্র মাহফিল ১৩০ বছর যাবৎ নির্দিষ্ট তারিখে অনুষ্ঠিত হয়ে আসছে। অত্র দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা শাহ্ সূফী নেছারুদ্দীন আহমদ (রহ.) এই মাহফিল প্রতিষ্ঠা করেছিলেন একমাত্র হেদায়েতের উদ্দেশে। যেন দেশের মানুষ নির্ধারিত দিনে এখানে উপস্থিত হয়ে জিকির-আজকার, তা’লীম ও দ্বীনী আলোচনা শুনে নিজের আমলী জিন্দেগী গঠন করে পরকালীন মুক্তির পথ সুগম করতে পারে। বর্তমান ফেতনার জামানায় ঈমান রক্ষা করা খুবই কঠিন হয়ে পড়েছে। হাদীসের ভাষ্যমতে হাতের তালুতে জ্বলন্ত আগুন ধারণ করার চেয়েও কঠিন হয়ে পড়েছে ঈমান রক্ষা করা। আল্লাহর শুকরিয়া ছারছীনা দরবার শরীফ অদ্য পর্যন্ত সহীহ আকীদা ও সুন্নাতী আমল আঁকড়ে ধরার ক্ষেত্রে আপ্রাণ চেষ্টা করে চলছে।
এছাড়া গতকাল ছারছীনা দরবার শরীফের ১৩০তম মাহফিলের দ্বিতীয় দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর ওপর আলোচনা করেন- পীর ছাহেবের বড় সাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ছোট সাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারীয়ার মুহাদ্দীস মাওলানা মো. সিরাজুম মুনীর তাওহীদ, মাওলানা আব্দুল গফ্ফার কাসেমী, মাওলানা কাজী মো. মফিজ উদ্দীন প্রমূখ।
আজ মাহফিলের শেষ দিন। বাদ জোহর হযরত পীর ছাহেব আখেরি মুনাজাত পরিচালনা করবেন। এতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে, বিশেষ করে মহমারী করোনা থেকে দেশবাসীকে রক্ষার জন্য দোয়া করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
সোলায়মান ১ ডিসেম্বর, ২০২০, ২:১৮ এএম says : 0
ছারছীনা দরবার শরীফের মাহফিল আমার প্রিয় একটি মাহফিল
Total Reply(0)
গিয়াস উদ্দীন ফোরকান ১ ডিসেম্বর, ২০২০, ২:১৭ এএম says : 0
আমীরে হিযবুল্লাহ ছারছীনা দরবার শরীফের পীর আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ একদম ঠিক কথা বলেছেন
Total Reply(0)
রোমান ১ ডিসেম্বর, ২০২০, ২:১৮ এএম says : 0
হক্কানী আলেমরা কুরআন-সুন্নাহ মোতাবেক আমল করার জন্য ভক্ত মুরীদানদের আদেশ দিয়ে থাকেন। তারা ইখলাছ, একাগ্রতা ও নেক আমলের মাধ্যমে আল্লাহমূখী জীবন গঠন করার জন্য উদ্বুদ্ধ করে থাকেন।
Total Reply(0)
আরমান ১ ডিসেম্বর, ২০২০, ২:১৯ এএম says : 0
আল্লাহ আমাদের দ্বীনের পথে চলার তৌফিক দান করুক
Total Reply(0)
তাজউদ্দীন আহমদ ১ ডিসেম্বর, ২০২০, ২:১৯ এএম says : 0
হুজুরের বয়ান আমার খুব ভালো লাগে
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন