মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তথ্য সংগ্রহ করছে মানবাধিকার কমিশন

বিএসএমএমইউতে ভুল অস্ত্রোপচারে মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

ভুল অস্ত্রোপচারে দুটি কিডনি কেটে ফেলার ঘটনা তদন্তের জন্য ময়নাতদন্তের প্রতিবেদন সম্পর্কে তথ্য-উপাত্ত সংগ্রহ করতে ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) ফরেনসিক বিভাগ পরিদর্শন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকর্তারা।
গতকাল সকাল সাড়ে ১১টার দিকে কমিশনের পরিচালক আল মাহমুদ ফয়জুল কবীরের নেতৃত্বে দুই সদস্যের একটি টিম ফরেনসিক বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদের কক্ষে যান। এর আগে গত বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে তথ্য-উপাত্ত সংগ্রহ করে মানবাধিকার কমিশন।
উল্লেখ্য, কিডনি জটিলতায় ২০১৮ সালের সেপ্টেম্বরের শুরুতে বিএসএমএমইউতে রওশন আরা বেগমকে ভর্তি করা হয়। অস্ত্রোপচার করে তার বা পাশের কিডনি ফেলে দেয়ার কথা বলেন চিকিৎসকরা। অস্ত্রোপচারের পর আরও অসুস্থ হয়ে পড়েন রওশন আরা। পরে পরীক্ষা করে দেখা যায়, তার দুটি কিডনিই নেই। মাস দুয়েক কষ্ট সহ্য করে তিনি মারা যান।

ওই নারীর ময়নাতদন্ত প্রতিবেদনে তার দুটি কিডনি ফেলে দেয়ার প্রমাণ পাওয়ার তথ্য উঠে আসে। সম্প্রতি এই ঘটনায় চার চিকিৎসকের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা হয়। মামলার আসামিরা হলেন- হাসপাতালের ইউরোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল (৫৫), একই বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফারুক হোসেন (৪৮), চিকিৎসক মো. মোস্তফা কামাল (৪৬) ও আল মামুন (৩৩)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন