ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

শিক্ষাদিক্ষা

কুবিতে যৌন হয়রানি ও সংহিসতা প্রতিরোধে ইউএন উইমেনের কর্মশালা

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৬:১৬ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইউএন উইমেনের উদ্যোগে নারীর প্রতি যৌন হয়রানি ও সহিংসতা প্রতিরোধে ‘কমব্যাটিং জেন্ডার বেজ্ড ভায়োলেন্স'’ প্রজেক্টের আওতায় ‘অনলাইন ভ্যালিডেশন ওয়ার্কশপ অন জিরো টলারেন্স টু সেক্সুয়াল হ্যারেজমেন্ট পলিসি’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে প্রজেক্ট ম্যানাজার এম. এম. জামিলুর রহমান এবং পোগ্রাম বিশ্লেষক ইরফাত আরা ইভার সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, উদ্বোধনী বক্তা হিসেবে ছিলেন ইউএন উইমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শকো ইশিকাও, স্বাগত বক্তা হিসেবে ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রজেক্টের উন্নয়ন পরামর্শকদাতা ফারজানা সুলতানা, ডব্লিউ.সি.এ. বাংলাদেশের নির্বাহী সমন্বয়ক জিনাত আরা হক এবং ইউএন উইমেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্যাকনিকাল কমিটির চেযারম্যান ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ইউএন উইমেনের কার্যক্রম প্রশংসনীয়। প্রথম থেকেই আমরা তাদের কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করে আসছি এবং প্রশাসনের পক্ষ থেকে বলছি যে আমরা নারী ক্ষমতায়নের বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখব। ইউএন উইমেনের কাছে কৃতজ্ঞ যে তারা বাংলাদেশের তিনটি সরকারি বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম পরিচালনা করছে তন্মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয় একটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন