শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবশেষে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার্জশিট আদালতে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১১:১৯ এএম | আপডেট : ৩:২৫ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২০

অবশেষে ৪ মাস ৮ দিন পর ১৫ জনকে অভিযুক্ত করে আলোচিত চাঞ্চল্যকর সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার্জশিট দেয়া হয়েছে।

আজ রোববার (১৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব ১৫ এর সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত -৪ এর বিচারক তামান্না ফারাহরর আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিট দাখিল শেষে তদন্তকারী কর্মকর্তা খায়রুল ইসলাম সাংবাদিকদের জানান, দীর্ঘ মামলা রুজুর চার মাস আট দিনের মাথায় চার্জশিট করা হলো। এই চার্জশিটে তদন্ত সাপেক্ষে ১৫ জনকে অভিযুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলো।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।

র‌্যাবকে মামলাটির তদন্তভার দেয়া হয়। এ মামলায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াক আলীসহ আট পুলিশ সদস্য এবং এপিবিএন এর তিন সদস্য ও স্থানীয় তিন ব্যক্তি রয়েছে।

তাদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাশ এবং তার প্রধান সহযোগী রুবেল শর্মা ছাড়া প্রধান অভিযুক্ত পরিদর্শক লিয়াকত আলীসহ ১২ জন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

র‌্যাব সূত্র জানায়, তদন্তের দায়িত্ব পাওয়ার পর অত্যন্ত আন্তরিকতা ও সতর্কতার সাথে এই চাঞ্চল্যকর মামলার তদন্ত করা হয়েছে। এই তদন্ত কার্যক্রমে মামলার আসামীসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি বক্তব্য নেয়া হয়েছে। সব তথ্য যাচাই-বাছাই করে চার্জশিট তৈরি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
habib ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:৫৮ পিএম says : 0
We need justice for hanging to OC Prodeep SHAH and others those police are involvement too....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন