রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হেফাজতে ইসলামের মহাসচিব কাসেমীর জানাজায় মানুষের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১০:১৪ এএম | আপডেট : ১০:৪৪ এএম, ১৪ ডিসেম্বর, ২০২০

লাখো মানুষের অংশগ্রহণে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। আজ সোমবার সকাল ৯টা ২০ মিনিটে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন মরহুমের ছোট ছেলে মুফতি জাবের কাসেমী। এতে দেশের শীর্ষস্থানীয় আলেমরা ও রাজনীতিবিদরা অংশ নেন। আশুলিয়া বেড়িবাঁধ সংলগ্ন ধউর গ্রামে অবস্থিত সুবহানিয়া মাদরাসায় তাকে দাফন করা হবে। জানাজা উপলক্ষে বায়তুল মোকাররম এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। রাস্তায় মাইক লাগানো হয়।

এদিকে জানাজায় অংশ নিতে বায়তুল মোকাররম এলাকায় মানুষের ঢল নামে।

ভোরেই লোকে লোকারণ্য হয়ে যায়। অন্যান্য দিনের তুলনায় বিপুল সংখ্যক মুসল্লি ফজরের নামাজে অংশ নিয়েছেন । তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন। জানাজার আগে বায়তুল মোকাররমের আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়। ধারণা করা হচ্ছে, স্মরণকালের বৃহৎ জানাজা অনুষ্ঠিত হয়েছে।



জানাজার আগে সংক্ষিপ্ত বয়ান করেন আল্লামা কাসেমীর হাতেগড়া প্রতিষ্ঠান জামিয়া বারিধারার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা নাজমুল হাসান, নিজ দল জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা জিয়াউদ্দিন, হেফাজতের পক্ষ থেকে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী, কওমি শিক্ষা বোর্ড বেফাক ও আল-হাইআর পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা মাহমুদুল হাসান ও পরিবারের পক্ষ থেকে  আল্লামা কাসেমীর ছোট ভাই মাওলানা আবদুল কুদ্দুস। তারা স্মৃতিচারণ করে আল্লামা কাসেমীর কর্মবহুল জীবনের নানাদিক নিয়ে কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Sarwar Azad ১৪ ডিসেম্বর, ২০২০, ১১:৩২ এএম says : 0
জাতীয় ঈদগাহতে জানাযা পড়তে দেওয়া হবেনা একজন শীর্ষ আলেমের! এ কোন দেশে আমরা আছি, জানাজার নামাজেও প্রশাসনিক বাধা আসে! পৃথিবী সাক্ষী থাকো ৷ তোমাদের চক্রান্ত/বাধা রুখতে পারেনি লক্ষ লক্ষ মানুষের ঢ্ল আর আমাদের জন্য জাতীয় ঈদগাহ কোন শর্ত নয় ৷ বিদায় কালের মহানায়ক৷ লাখ লাখ মানুষের চোখের পানিতে সিক্ত হয়ে মহাকালের পথে যাত্রা করলেন আল্লামা নুর হুসাইন কাসেমি৷ আল্লাহ আপনাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন৷ সরকার কর্তৃক জাতীয় ঈদগাহ ময়দানে আল্লামা নূর হোসাইন কাসেমী রহ: এর জানাজা করার অনুমতি না দেওয়ায় তীব্র নিন্দা জানাই।
Total Reply(0)
Zahir Rahan ১৪ ডিসেম্বর, ২০২০, ২:১৬ পিএম says : 0
Allah Khama karun Ameen
Total Reply(0)
Shohel Rana ১৪ ডিসেম্বর, ২০২০, ৫:৩৮ পিএম says : 0
আল্লাহ উনাকে জান্নাত নসিব করুক
Total Reply(0)
Arafat Hossin ১৪ ডিসেম্বর, ২০২০, ৫:৩৯ পিএম says : 0
এই মানুষগুলাকে কেউ টাকা দিয়ে আনে নাই, কাউকে কেউ কিছু দিবেও না। তাহলে কেন আসছে ; আসলে আল্লাহ তয়ালা যাকে সম্মান দেয় দুনিয়ার কোনো শক্তি তাকে অসম্মান করতে পারে না
Total Reply(0)
Abdul Aziz ১৪ ডিসেম্বর, ২০২০, ৫:৪০ পিএম says : 0
আল্লাহ আপনি আপনার এই বান্দাকে বেহেস্তের সর্বোচ্চ স্থান দিন আমিন
Total Reply(0)
Osman Gani ১৪ ডিসেম্বর, ২০২০, ৫:৪১ পিএম says : 0
হে আল্লাহ তুমি তাঁকে জান্নাতুল ফেরদৌস নসিব কর। আমিন
Total Reply(0)
Shahadat Osman ১৪ ডিসেম্বর, ২০২০, ৬:২৫ পিএম says : 0
নাস্তিকরা দেখে যা কাশেমী সাহেবের জানাজা। এদেশে ইসলাম ও মুসলমান কি, তা ভেবে দেখুন।
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ১৪ ডিসেম্বর, ২০২০, ৯:৫৯ পিএম says : 0
আওয়ামী লীগ দেখে নাও যারা আল্লার রাসুলের পথ অনুসরণ করে তাদের কি ইজ্জত। ওনাদের ইজ্জত করে এখনে সময় আছে। ইহুদি দের খাতায় নাম লেখানোর চেষ্টা করিও না তোমরা ও মুসলমান এর সন্তান।আমি আশা করবে তোমাদের তোমরা সত্যের পথে এগিয়ে নিতে চেষ্টা করে। তোমাদের জানাজায়ও এতে লোক হবে।আমিন।
Total Reply(0)
Md. Altaf Hossain ১৫ ডিসেম্বর, ২০২০, ৯:৩১ পিএম says : 0
আল্লাহ এই আলেম কে দুনিয়াতেও সম্মণিত করছেন আর আখিরাতেও সম্মানীত করবেন। যারা বাম রাজনীতি করেন তাদের এই জানাজা থেকে শিক্ষা নেয়া উচিত। যে তাদের মৃত্যুর পর কয়জন লোক তাদের জানাজা পড়বে। কবিতার ছন্দে, ”এমন জিবন তুমি করিও গঠন, মরনে হাসিবে তুমি কাদিবে ভুবন”
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন