মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরখাস্ত হলেন কুড়িগ্রামের সেই চেয়ারম্যান

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

কুড়িগ্রামের উলিপুরে জন্ম তারিখ পরিবর্তন করে নবম শ্রেণীর শিক্ষার্থীকে বিয়ে করে চাঞ্চল্যের সৃষ্টি করা ৪৯ বছর বয়সী সেই আলোচিত ইউপি চেয়ারম্যান আবু তালেবকে অবশেষে বরখাস্ত করা হয়েছে।

গত মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত পত্রে তাকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়। যা গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, গত ০১ নভেম্বর রাতে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবু তালেব সরকার ওই ইউনিয়নের নবম শ্রেণিতে পড়–য়া বর্ণিতা ওসমান বর্ণিকে (১৫) কে জন্ম তারিখ পরিবর্তন করে বিয়ে করেন। বিয়ের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে। সে সময় ইউপি চেয়ারম্যান প্রকাশ্যে বাল্য বিয়ে করলেও প্রশাসন কোন আইনগত ব্যবস্থা না নেয়ায় জনমনে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ওই সময় বিভিন্ন পত্র পত্রিকায় বিষয়টি প্রকাশিত হলে প্রশাসন নড়েচড়ে বসে। এরপর প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়।

পরে স্থানীয় তদন্তে বিষয়টি প্রমানিত হওয়ায় জেলা প্রশাসক, কুড়িগ্রাম স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন। এরই প্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হলো।

এ বিষয়ে বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বরখাস্তের বিষয়টি আমার জানা নেই। আপনার কাছেই প্রথম শুনলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমি বলেন, তাকে এ বিষয়ে শোকজ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন